T20 থেকে অবসর প্রসঙ্গে মুখ খুললেন রোহিত শর্মা! IPL-এর পর নেবেন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কাল থেকে আরম্ভ হবে ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri Lanka) ওডিআই সিরিজ। তিন ম্যাচের এই ওডিআই সিরিজের প্রথম ম্যাচটি খেলা হবে গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে। তারপর কলকাতার ইডেন গার্ডেন্স (Eden Gardens) এবং ত্রিবেন্দ্রামের সেন্ট জেভিয়ার্স ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় এবং তৃতীয় ওডিআই ম্যাচটি খেলা হবে। গতকাল অর্থাৎ ৮ ই জানুয়ারি গোটা ভারতীয় ওডিআই স্কোয়াড গুয়াহাটিতে (Guwahati) একত্রিত হয়েছে খেলার জন্য।

আগামীকাল সিরিজ আরম্ভ হওয়ার আগে আজ সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। সেই সাংবাদিক সম্মেলনে একাধিক বিষয় নিয়ে মন্তব্য করেছেন ভারত অধিনায়ক। বুমরার ফিটনেস সমস্যা থেকে শুরু করে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের ভবিষ্যৎ, সব বিষয় নিয়েই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল তাকে।

   

তিনি যে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিচ্ছেন না সেই কথা আজ স্পষ্ট করে দিয়েছেন রোহিত শর্মা। বিসিসিআইয়ের পরিকল্পনা অনুযায়ী এবং তাদের ক্রীড়াসূচির চাপের কারণেই এই মুহূর্তে ওই ফরম্যাটে তিনি এবং বেশ কিছু ক্রিকেটার মাঠে নামছেন না বলে জানিয়েছেন তিনি। আপাতত টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার কোনও পরিকল্পনা নেই তার।

Rohit reflects

রোহিত নিজের বক্তব্যে বলেছেন, ‘আগেই এটা পরিষ্কার করে বলা হয়েছিল যে এটি আমাদের জন্য ৫০-ওভারের বিশ্বকাপের বছর, এবং কিছু ক্রিকেটারদের পক্ষে সমস্ত ফরম্যাটে খেলা সম্ভব নয় এবং আপনি যদি ক্রীড়াসূচি দেখেন তাহলে বুঝবেন যে কেন আমরা কিছু খেলোয়াড়কে কাজের চাপ থেকে যথেষ্ট বিরতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আর আমি নিজেও সেই ক্যাটাগরিতে আছি।’

তিনি আরও ব্যাখ্যা করে বলেছেন, “আপাতত আমাদের সূচিতে মাত্র ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ আছে যার মধ্যে তিনটি ইতিমধ্যেই শেষ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে আমাদের তিনটি ম্যাচ খেলতে হবে। তাই আমরা আইপিএলে না আসা পর্যন্ত সেই ক্রিকেটার, যাদের ওপর বেশি চাপ পড়ছে, তাদের দেখাশোনা করব এবং আইপিএলের পরেই বাকি জিনিসগুলি স্থির করবো। তবে অবশ্যই আমি এই ফরম্যাটে খেলা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিইনি।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর