নির্বাচনী বন্ডে তৃণমূলকে যারা টাকা দিয়েছে সবাই চোর! বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্ক : বিস্ফোরক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। নির্বাচনী বন্ডের মাধ্যমে তৃণমূলের চোখ কপালে তোলা আয়বৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা। মঙ্গলবার এই প্রসঙ্গে সংবাদমাধ্যমের সামনে সরব হন তিনি। শুভেন্দুর দাবি, তৃণমূলের দুর্নীতিতে যুক্ত ব্যবসায়ীরাই তৃণমূলকে এই টাকা দিয়েছে।

এদিন শুভেন্দুবাবু দাবি করেন, ‘একটা দল নির্বাচনী বন্ডে ১২০০ শতাংশ আয় বৃদ্ধি করেছে। কোন কোন ব্যবসায়ী দিলো, কোন কোন শিল্পপতি দিলো, আয়কর দফতরকে দেখাতে হবে ওদের। একটা মদের কোম্পানি সেবিকে বলেছে যে আমরা তৃণমূলকে নির্বাচনী বন্ডে ৪০ কোটি টাকা দিয়েছি। ২০২১ সালে যেখানে মাত্র ৪২ কোটি টাকা নির্বাচনী বন্ডের মাধ্যমে তুলতে পেরেছিল তৃণমূল। সেখানে কিভাবে এক বছরের মধ্যে ৫২৮ কোটি টাকা তুলল?’

   

suvendu 7

শুভেন্দু অধিকারী এদিন আরও বলেন, ‘যারা টাকা দিয়েছে আমরা তো তাদের তালিকা দিয়ে দেব। সবগুলো চোর। বালির খাদান যারা পেয়েছে, পাথরের খাদান যারা চালায়, বেআইনি কাজ যারা করে, যারা কেন্দ্রীয় সরকারের শিক্ষা মিশনের টাকা খায়, স্কুলে নিম্নমানের ব্যাগ, জুতো, ইউনিফর্ম যারা সরবরাহ করে তারাই এই টাকা দিয়েছে। আমি ধর্মেন্দ্র প্রধানজিকে বলব, অভিভাবকদের অ্যাকাউন্টে টাকা পাঠাতে। আপাদমস্তক সব চোর।’

প্রসঙ্গত, তৃণমূলের প্রকাশিত তথ্য অনুসারে ২০২২ সালে নির্বাচনী বন্ড থেকে ১২০০ শতাংশ আয় বেড়েছে তাদের। ২০২১ সালে তৃণমূলের বন্ড থেকে আয় ছিল ৪২ কোটি টাকা। সাধারণ নির্বাচনের বছরে রাজনৈতিক দলগুলির বিভিন্ন খাতে আয় কিছুটা বাড়ে। কিন্তু নির্বাচনের পরের বছর তৃণমূলের এই পরিমাণ আয়বৃদ্ধি দেখে চোখ কপালে উঠেছে সকলেরই।
বিশেষজ্ঞদের একাংশের মতে, নির্বাচনী বন্ডে তৃণমূলের আয়বৃদ্ধি প্রমাণ করছে কর্পোরেটদের মধ্যে জনপ্রিয়তা বাড়ছে দলের। এমনই মন করছে ওয়াকিবহাল মহল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর