‘বিধায়ক গাড়ির কাঁচই নামান না!” দিদির দূত হয়ে গিয়ে গ্রামবাসীদের ক্ষোভের মুখে তৃণমূল সাংসদ

বাংলাহান্ট ডেস্ক : বোলপুরে (Bolpur) শনিবার ‘দিদির দূত’ অনুষ্ঠানে পৌঁছে স্থানীয় বাসিন্দাদের আক্রোশের মুখোমুখি হলেন ওই এলাকার তৃণমূল (Trinamool Congress) সাংসদ (MP) অসিত মাল (Asit Kumar Mal)। কী জনতার এই আক্রোশ? তাঁদের দাবী এই যে, তাঁদের আঞ্চলিক বিধায়ক অঞ্চলের কোনো উন্নয়নের কাজ করেন না। খালি ভোটের আগে গাড়ি করে এসে ঘুরে যান। তাঁদের একাধিক অভিযোগ আঞ্চলিক বিধায়ক অভিজিৎ রায়ের বিরুদ্ধে।

বীরভূমের ময়ূরেশ্বর বিধানসভা এলাকাতেও পঞ্চায়েত ভোটের প্রাক্কালে যথারীতি শুরু হওয়ার কথা ছিল ‘দিদির দূত’ অনুষ্ঠানের। সময়মতো পৌঁছে যান সাংসদ অসিত মাল। আর সেখানে পৌঁছেই জনতারা এক হাত নিলেন তাঁদের নিজের এলাকার বিধায়কের বিরুদ্ধে। অসিত মাল প্রথমে গিয়েছিলেন, বাসুদেবপুর প্রাথমিক হাসপাতালে। সেখানে পৌঁছতেই স্থানীয় বাসিন্দারা তাঁকে ঘিরে ফেলে ও এলাকার বিধায়কের বিরুদ্ধে একের পর এক অভিযোগ ওঠাতে শুরু করেন।

   

তাঁদের দাবী, বাসুদেবপুর হাসপাতালে কোনো উন্নতমানের যন্ত্র নেই। ডাক্তার নার্সরা ভালো করে পরিষেবা দিতে অক্ষম। যখনই কোনো রোগী এই হাসপাতালে ভর্তি হন, তাঁকে রামপুরহাট বা সিউড়ি হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। বিধায়কের বিরুদ্ধে এলাকাবাসী আরও দাবী করেন যে, বিধায়ককে তো প্রায় চোখে দেখা যায় না বলেই তাঁদের মূল অভিযোগ। আর তিনি যখনই আসেন তাঁর গাড়ির কাঁচ ওপরে ওঠানো থাকে। এলাকার ভালো করা বা অঞ্চলের কোনো উন্নয়নে তিনি কাজে আসেন না।

Asit Harrasment

এছাড়াও, এলাকার আবাস দুর্নীতি নিয়েও মুখ খোলেন বাসিন্দারা। পর পর এইসব অভিযোগের ফলে তৃণমূল সাংসদ চরম লজ্জার সম্মুখীন হন। তবে, তিনি বিধায়কের মতো তাঁদের সাথে অপব্যবহার করেননি। তিনি সকলের কথা খুব মন দিয়ে শোনেন এবং তাঁদের যথাসাধ্য সাহায্য করার ও পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর