জীবন কেটেছে অযত্নে, আগের থেকে দেখতে খারাপ হয়ে গিয়েছেন, সিরিয়ালে ফিরে আক্ষেপ রূপার

বাংলাহান্ট ডেস্ক: গুঞ্জন ছিল অনেক দিন ধরেই। শেষমেষ তা সত্যি হয়েছে। রাজনীতি থেকে সাময়িক বিরতি নিয়ে অভিনয় জগতে ফিরেছেন রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)। বহু বছর পরে আবারো ছোটপর্দায় দেখা যাবে তাঁকে। সংসারের জোয়াল টানতে টানতে শখ আহ্লাদ ভুলে যাওয়া মেয়েদের ‘মেয়েবেলা’য় ফিরিয়ে নিয়ে যাবে স্টার জলসার এই সিরিয়াল।

আর কিছুদিন পরেই শুরু হতে চলেছে ‘মেয়েবেলা’। প্রোমো প্রকাশ্যে এসেছে অনেক দিন আগেই। শুটিংও শুরু করে দিয়েছেন রূপা গঙ্গোপাধ্যায়। সম্প্রতি নতুন সিরিয়ালের খুঁটিনাটি তথ্য নিয়ে এক সংবাদ মাধ্যমের সঙ্গে খোলামেলা আড্ডায় বসেছিলেন প্রবীণ অভিনেত্রী। দীর্ঘ আট বছর পর অভিনয়ে ফিরলেন তিনি। অনুভূতির কথা বলতে গিয়ে রূপার আক্ষেপ, তাঁকে আগের থেকে খারাপ দেখতে হয়ে গিয়েছে।

   

roopa ganguly

অভিনেত্রী জানান, তিনি বরাবরই অযত্নের মধ্যেই থেকেছেন। নিজেকে একটু বেশি যত্ন করা, পার্লারে যাওয়া এসব কোনোদিনই তাঁর ছিল না। এমনকি যখন চুটিয়ে অভিনয় করতেন তখনো ছিল না। বা বলা ভাল করা হয়নি। অনেকদিন ধরে যত্ন না করলে যা হয়, চুল চেহারা খারাপ হয়ে যায়। এখন ক্যামেরার সামনে দাঁড়িয়ে সেটা নিয়ে একটু খুঁতখুঁত করে মনটা, মন্তব্য রূপা গঙ্গোপাধ্যায়ের।

রাজনৈতিক জগতের দায়িত্ব সামলাতে অভিনয় জগৎ থেকে অনেকটাই দূরে সরে গিয়েছিলেন রূপা। এতদিন পরে আবার পার্ট মুখস্থ করতে হচ্ছে, মেকআপে বসতে হচ্ছে। সব মিলিয়ে প্রথম প্রথম একটু বেকায়দাতেই পড়েছেন অভিনেত্রী। দীর্ঘদিন ধরে অভিনয়ের সঙ্গে তাঁর কোনো সম্পর্ক নেই। এর মধ্যে বদলে গিয়েছে অনেক কিছুই। বিশেষ করে বদল এসেছে সিরিয়ালে। কী ভেবে শাশুড়ির চরিত্রটি করতে রাজি হলেন রূপা?

অভিনেত্রী জানান, তাঁকে কিছু সিরিয়াল দেখার পরামর্শ দেওয়া হয়েছিল। তিনি সেগুলো দেখে বেশ ঘাবড়েই গিয়েছিলেন। তবে তিনি জানান, মেয়েবেলার জন্য হ্যাঁ বলার আগে অনেকটা সময় নিয়েছিলেন তিনি। সেই সঙ্গে বলে দিয়েছিলেন, ধর তক্তা মার পেরেক এর মতো করে কাজ করলে হবে না। তাঁর মোটামুটি একটা স্টোরিলাইন চাই। সবার কাজ দেখে আপাতত সন্তুষ্ট রূপা।

 

রাজনীতির মঞ্চে রূপা গঙ্গোপাধ্যায় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি নাম। তাঁকে বরাবর স্পষ্টবাদী হিসাবেই দেখা গিয়েছে। এমন ঠোঁটকাটা স্বভাবের জন্য কাজের ক্ষেত্রে কোনো সমস্যা হয়নি? অভিনেত্রীর তৎক্ষণাৎ উত্তর, না। স্পষ্টবাদীদের সবাই একটু ভয় পায়। তাতে বরং কাজে সুবিধাই হয়।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর