ফাইনালে স্বপ্নভঙ্গ! কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামে রানার্সের খেতাব নিয়েই সন্তুষ্ট থাকতে হলো সানিয়া মির্জাকে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অত্যন্ত কাছাকাছি পৌঁছেও হলো না স্বপ্ন পূরণ। নিজের কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল‍্যামে রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো সানিয়া মির্জাকে (Sania Mirza)। প্রথমবার ভারতের আর এক টেনিস তারকা রোহান বোপান্নার (Rohan Bopanna) সাথে জুটি বেঁধে অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) মিক্সড ডবল সেভেন নেমেছিলেন টেনিস সুন্দরী। ফাইনাল অবধি পৌঁছানোর রাস্তায় তাদের দুজনের জুটি মাত্র একটি সেট খুঁইয়েছিল। কিন্তু ফাইনালে তারা হারলেন স্ট্রেট সেটেই।

যদিও সানিয়ারা চেষ্টা করেননি এমনটা বললে ভুল বলা হবে। প্রথম সেটে কিছুটা পিছিয়ে পড়ার পর মরিয়া লড়াই চালিয়েছিলেন তারা। খারাপ ভাবে শুরু করার পর সানিয়া এবং রোহান পরপর চারটি গেম জিতে ফিরে এসেছিলেন সেট দখলের লড়াইয়ে। কিন্তু রোহানের ভুলে ব্রাজিলিয়ান জুটি লুইসা স্তেফানি এবং রাফায়েল মাতোস খেলাটিকে টেনে নিয়ে যান টাইব্রেকার অবধি।

সেট পয়েন্ট থাকা সত্ত্বেও খেলাটি টাইব্রেকার অবধি গড়ানোয় কিছুটা মানসিক থাকার কারণ দুজনেই। এরপর সানিয়া দুটি সহজ ওভারহেড নেটে মারবার পর তাদের হাত থেকে খেলা পুরোপুরি বেরিয়ে যায় এবং ৭-২ ফলে টাইব্রেকারটি জিতে নেয় ব্রাজিলিয়ান জুটি। এরপর দ্বিতীয় সেটে রোহান এবং সানিয়াকে দাঁড়াতে দেননি তারা। ২-৬ ফলে সেটটি জিতে অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলস জিতে নেয় স্তেফানি ও মাতোস।

এর আগে মেয়েদের ডাবল সে দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গিয়েছিলেন সানিয়া। কিন্তু মিক্সড ডাবলসে তিনি যথেষ্ট ভালো পারফর্ম করেছিলেন। কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম ম্যাচেও তার কিছু রিটার্ন শট দেখে বোঝা যাচ্ছিল যে এখনো ফুরিয়ে যাননি তিনি। এটা ছিল তার কেরিয়ারের ১১ তম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল, যার মধ্যে ৬টি-তেই জয় পেয়েছেন তিনি। এছাড়া টানা ৯১ সপ্তাহ ডাবলস র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকার রেকর্ড আছে তার।

sania mirza a

গ্র্যান্ড স্ল্যামে আর না নামলেও ফেব্রুয়ারি মাসে আরো একটি টুর্নামেন্টে খেলে টেনিস থেকে পুরোপুরি অবসর নেবেন সানিয়া। দুবাইতে ‘ডব্লিউটিএ ১০০০’ ইভেন্টটি হবে তার যাত্রা পথের শেষ অধ্যায়। অবসরের পর দুবাইতে থেকেই নিজের পড়াশোনা সংক্রান্ত ব্যাপারগুলিকে আরও এগিয়ে নিয়ে যেতে চান সানিয়া।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর