‘পার্থকে কোনো টাকা দিইনি’! মুখোমুখি জেরায় গোপালের কথা শুনেই চিৎকার কুন্তলের

বাংলা হান্ট ডেস্কঃ শিক্ষক নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় ধুন্ধুমার অবস্থা রাজ্যে। সম্প্রতি এই মামলায় ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছে তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। তারপর থেকেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে উঠে আসছে। এদিন মামলায় তদন্তে অভিযুক্ত যুবনেতা ও গোপাল দলপতিকে (Gopal Dalapati) মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে ইডির, অভিযোগ তদন্তকারীদের লাগাতার বিভ্রান্ত করে বিপথে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ধৃত কুন্তল ঘোষ।

ডিরেক্টরেট সূত্রে খবর, এদিন মুখোমুখি জিজ্ঞাসাবাদে গোপাল দলপতি, আরেক অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়কে টাকা দেওয়া, টাকা দেওয়ার সাক্ষী হওয়া থেকে শুরু করে কুন্তল ঘোষের করা একাধিক বক্তব্য অস্বীকার করেছেন। মঙ্গলবারেও ঠিক তেমনটাই হল। দীর্ঘ প্রশ্ন পর্বে গোপাল দলপতি সরাসরি কুন্তলের বক্তব্য অস্বীকার করতে থাকেন। অন্যদিকে সেই সময়ই যুবনেতা চিৎকার করে নাটকীয় পরিস্থিতির সৃষ্টি করে বলে ইডির অভিযোগ।

   

ইডি তরফে বলা হয়েছে ‘‘গোপাল জিজ্ঞাসাবাদে পার্থকে টাকা না-দেওয়ার কথা বলায় নতুন করে ধন্দ তৈরি হয়েছে। তা হলে ৩০ কোটি টাকা কোথায়, কী ভাবে পাচার করা হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।’’ অন্যদিকে গোপালের এই দাবি শুনেই ‘তাপসকে টাকা দেওয়া হয়েছে’ বলে চিৎকার শুরু করে দেন কুন্তল। যাতে লাগাতার বিপথে চালিত হচ্ছে তদন্ত।

অন্যদিকে গ্রেফতারের পরেই কুন্তল দাবি করেছিলেন, নিয়োগ দুর্নীতিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে তিনি মোট সাড়ে ১৫ কোটি টাকা দিয়েছেন। সেইসময় টাকা লেনদেনের অন্যতম সাক্ষী গোপাল। ইডি তরফে এমনটাই জানানো হয়েছে। ইডি সূত্রে খবর, এদিন কুন্তল, গোপাল ও মানিক ঘনিষ্ট তাপসকে মুখোমুখি বসিয়ে জেরা করা হয়েছে।

ed

ইডি তরফেই জানা গিয়েছে, এদিন জিজ্ঞাসাবাদ চলাকালীন কুন্তল আচমকা চিৎকার করে বলতে থাকেন, ‘গোপালদা, তুমি বলো। তাপস তোমার সামনেই আমার কাছ থেকে দশ কোটি টাকা নিয়ে কলেজ তৈরি করেছেন।’ অন্যদিকে কুন্তলের দাবি তুড়ি মেরে উড়িয়ে গোপাল বলেন, ২০১৬ সালে তাপসের মাধ্যমেই কুন্তলের সঙ্গে তাঁর পরিচয় হয়। এই কুন্তলের নির্দেশেই নিয়োগ দুর্নীতিতে তিনি নানা কাজ করেছেন, যার প্রমানপত্রও তার কাছে আছে বলে দাবি তার। এদিন বহুক্ষণ এই তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে ইডি সূত্রে খবর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর