স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সরাসরি খুনের হুমকি! চিঠি গেল খাস কলকাতা থেকে

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Minister of Home Affairs) অমিত শাহকে (Amit Shah) সরাসরি খুনের হুমকি। খুনের হুমকি (Murder Threat) দিয়ে পাঠানো হল এক চিঠি (Letter)। আর সেই চিঠি গেল খাস কলকাতা (Kolkata) থেকে। সূত্রের খবর সেই চিঠিতে ২০০ কোটি টাকা দাবি করে প্রাণহানির হুমকি দেওয়া হয়েছে অমিত শাহকে। বলা হয়েছে দাবি করা টাকা না পেলে খুন করা হবে স্বরাষ্ট্রমন্ত্রীকে। এই চিঠি ঘিরেই চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র। তবে কার এত সাহস? চিঠির আড়ালে মুখটা কার?

সূত্রের খবর, প্রথম অবস্থায় জানা গিয়েছিল এই চিঠি প্রেরক বিজেপির অন্যতম শীর্ষনেতা। ইংরেজি ভাষায় লেখা সেই চিঠিটি কম্পিউটারে টাইপ করা। যাতে লেখা রয়েছে, ‘২০০ কোটি টাকা দিন। টাকা না পেলে আপনাকে খুন করা হবে। সেটার জন্য প্রস্তুত থাকুন।’ গতবছর ডিসেম্বর মাসে কলকাতার লিন্টন স্ট্রিট ডাকঘর থেকে স্পিড পোস্টের মাধ্যমে নয়াদিল্লির নর্থ ব্লকে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠিটি পাঠানো হয়।

   

চাঞ্চল্যকর এই চিঠির বিষয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। এখনও পর্যন্ত যা তথ্য মিলেছে তাতে জানা যাচ্ছে কলকাতার বেনিয়াপুকুর এলাকার এক সংখ্যালঘু ব্যক্তি এবং বিশপ পরিচয়ের অন্য একজনের নাম করে এই হুমকি চিঠি দেওয়া হয়েছে দিল্লিতে। সেইমত গোয়েন্দারা কথাও বলেছেন দুজনার সাথে।

তবে গোয়েন্দা সংস্থার অনুমান হুমকি চিঠির নেপথ্যে এই দুজনের কোনো হাত নেই। প্রাথমিক তদন্তের পর গোয়েন্দারা রিপোর্ট অনুযায়ী বেনিয়াপুকুর এলাকার একটি বহুতল নিয়ে বাড়িওয়ালা–ভাড়াটের মধ্যে বিবাদই এই চিঠির নেপথ্যে রয়েছে বলে মনে করা হচ্ছে। আসলে সেই বাড়িওয়ালা নিজের বাড়িতে একজন অ্যাংলো ইন্ডিয়ান ব্যক্তিকে ঘরভাড়া দিয়েছিলেন। তবে ভাড়াটিয়া ব্যক্তি কয়েক বছর আগে দেশে ছেড়ে আমেরিকায় পাড়ি দেন। তবে তার ঘরে অন্য একজনকে ঢুকিয়ে যান তিনি। এতেই রেগে যান বাড়িওয়ালা।

amit shah

অ্যাংলো ইন্ডিয়ান ব্যক্তি ও নতুন ভাড়াটিয়াকে শিক্ষা দিতেই তাদের দুজনের নাম নিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন ওই বাড়িওয়ালা। যাতে ওই দুই ভাড়াটিয়াকে বিপাকে ফেলা যায় তার জন্যই এই ছক বলে মনে করছেন গোয়েন্দারা। তবে এখনও সংশ্লিষ্ট বাড়িওয়ালার বিরুদ্ধে কোনও তথ্য প্রমাণ মেলেনি। চলছে পরবর্তী তদন্ত।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর