‘বিজেপির’ মাথাভাঙায় হারানো জমি ফিরে পেতে জনসভা অভিষেকের! পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে বেজে গেছে পঞ্চায়েত ভোটের (Panchayat Vote) দামামা। হাতে গোনা কিছুদিনের অপেক্ষা মাত্র। সমস্ত রাজনৈতিক দলের নির্বাচনী প্রচার তুঙ্গে। এরই মধ্যে শনিবার কোচবিহারের (Coochbehar) মাথাভাঙায় (Mathabhanga) বিশাল জনসভার আয়োজন করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। হাজির হবেন তৃণমূলের যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দলের দাবি পূর্বের সব রেকর্ড ভেঙে এই সভায় লক্ষাধিক মানুষের সমাগম হবে।

এদিন দুপুর ২টোয় মাথাভাঙা কলেজ মাঠে জনসভা করবেন অভিষেক। শিলিগুড়ি থেকে সোজা মাথাভাঙায় হেলিকপ্টারে নামবেন তিনি। নিরাপত্তার মোটা চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা মাথাভাঙা শহর। পঞ্চায়েত নির্বাচন নাকি বঙ্গ ভাগ রোধ! কোন বিষয়ে জোর দেবেন যুবরাজ? দল তরফে জানা গিয়েছে ,বিজেপির বাংলা ভাগের বিরুদ্ধে এদিনে সভা হবে।

   

কোচবিহারের জেলা তৃণমূল সভাপতি অভিজিৎ দে ভৌমিকের দাবি, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভায় এক লক্ষ মানুষের জমায়েত হবে।’’ পাশাপাশি তৃণমূল তরফে জানা গিয়েছে, জেলার বিভিন্ন প্রান্ত থেকে দলের কর্মী-সমর্থকদের সভাস্থলে নিয়ে আসার জন্য পরিবহণের ব্যবস্থা করেছেন নেতৃত্বই। সব মিলিয়ে অন্তত কয়েক হাজার গাড়ি ভাড়া করা হয়েছে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, উত্তরবঙ্গে উন্নয়ন থেকে বঞ্চিত, সেই প্রথম হচ্ছে এই অভিযোগ তুলে আসছে রাজ্যের প্রধান বিরোধীদল বিজেপি। সেই অভিযোগেই উত্তরবঙ্গ ভাগের দাবিও জানিয়েছেন বিজেপির সাংসদ, বিধায়ক একাধিক নেতা। অন্যদিকে, যুবরাজের আজকের সভা যে স্থানে হতে চলেছে, সেই এলাকা বর্তমানে বিজেপি প্রভাবিত বলেই পরিচিত। তবে সেই এলাকাতেই রাজ্যভাগের দাবি মানতে নারাজ অধিকাংশ মানুষ।

abhishek

পঞ্চায়েত ভোট পূর্বে এই ইস্যুকেই কাজে লাগাতে চাইছে শাসকদল? গেরুয়া এলাকাতেই বিজেপিকে কোনঠাসা করতে উদ্যত শাসক শিবির। তবে কী আজ বঙ্গভঙ্গ রোধের উদ্দেশেই বার্তা দিতে চলেছেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ডো! সেই দিকেই নজর গোটা রাজনৈতিক মহলের।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর