ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ! আজ থেকেই বিরাট পরিবর্তন বাংলার আবহাওয়ায়! আজকের ওয়েদার রিপোর্ট

বাংলা হান্ট ডেস্ক : শীতের শেষ। এরপর থেকেই উধাও হবে শীতের আমেজ। অবশ্য সকাল এবং সন্ধ্যের দিকে কিছুটা আমেজ থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। আগামী শনিবার থেকে তাপমাত্রার পারদ চড়বে হুহু করে। কলকাতা এবং শহরতলীতে তাপমাত্রা থাকবে ৩০° এর কিছু ওপরে।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩০.৭°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২০.৭° সেলসিয়াস
আর্দ্রতা : ৭৯%
বাতাস : ১১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬১%

আজকের আবহাওয়া : এদিন সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মূলত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় ২ ডিগ্রি কম। মঙ্গলবার এই তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৮ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১৭ ফেব্রুয়ারি শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া মোটের উপর শুকনো থাকবে। আগামী ৩-৪ দিন রাতের তাপমাত্রা ৪-৬ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে এর পরের ২ দিনে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। আগামী দুদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে বলে জানানো হয়েছ মৌসম ভবনের পক্ষ থেকে।

weather 11 1

অপরদিকে, শুক্রবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে আগামী ৩-৪ দিন রাতের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এর পরের ২ দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন হবে না। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির মধ্যে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া জেলা আগামী দুদিন হাল্কা থেকে মাঝারি কুয়াশা দেখা দিতে পারে বলে জানা যাচ্ছে।


আগামীকালের আবহাওয়া :
আগামী শনিবার থেকেই হু হু করে বাড়বে তাপমাত্রা। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই হবে ঊর্ধ্বমুখী পারদ। দিন ও রাতের দুটো তাপমাত্রাই বাড়তে শুরু করবে। কলকাতা ও সংলগ্ন এলাকায় দিনভর উষ্ণতা। জেলায় জেলায় শীতের আমেজ উধাও হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর