দীর্ঘ ৪০ দিন জেলবন্দি! অবশেষে মুক্তি পেলেন ISF বিধায়ক নওসাদ সিদ্দিকি

বাংলা হান্ট ডেস্কঃ বহুদিন ধরে আইএসএফ বিধায়ক (ISF MLA) নওসাদ সিদ্দিকির (Nawsad Siddiqui) জামিনের আবেদন জানানো হচ্ছিল আদালতে। অবশেষে মুক্তি পেলেন নেতা। বৃহস্পতিবার ভাঙড়ের বিধায়কের জামিনের (Bail) আবেদন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট। উল্লেখ্য, বৃহস্পতিবার নওসাদের জামিনের আবেদন মঞ্জুর করল দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি ISF-এর প্রতিষ্ঠা দিবসে কলকাতার ধর্মতলায় সমাবেশে আসছিলেন দলীয় কর্মীরা। অভিযোগ, এই সময়েই ভাঙড়ের হাতিশালা মোড়ের কাছে তাদের ওপর হামলা আক্রমণ চালায় শাসকদল তৃণমূল। এরপরই পালটা হামলা চালায় আইএসএফ। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাঁধে। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এরপরই ঘটনাস্থল থেকে নওসাদ সিদ্দিকিকে গ্রেফতার করে পুলিশ।

   

আপনাদের জানিয়ে রাখি, এদিন একা বিধায়ক নওশাদই নন, গত ২১ জানুয়ারি আইএসএফ-এর প্রতিষ্ঠা দিবসে ধর্মতলায় অশান্তির ঘটনায় গ্রেফতার হওয়া মোট ৬৪ জনের জামিনের আবেদন মঞ্জুর করেছে আদালত৷ হাইকোর্টের ডিভিশন বেঞ্চে জোর ধাক্কা খেল রাজ্য।

অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে নওশাদকে। গ্রেফতারির প্রথম থেকেই প্রশাসনের বিরুদ্ধে এমনটাই অভিযোগ তুলেছিলেন আইএসএফ সমর্থক সহ রাজ্যের বিরোধী দলগুলি। নিজের গ্রেফতারি প্রসঙ্গে নওশাদও বলেছিলেন, ‘‘যা চলছে, তা হেনস্থা ছাড়া আর কিছুই নয়। তবে এই হেনস্থা করে নওশাদ সিদ্দিকির আইএসএফকে বা বাংলার বঞ্চিত মানুষকে আটকাতে পারবে না।’’

nawsad

প্রসঙ্গত, গত বুধবার নওশাদদের গ্রেফতারি সংক্রান্ত একটি মামলার শুনানিতে কলকাতা হাই কোর্টের বিচারপতি বলেছিলেন, ‘‘একটি কর্মসূচিকে কেন্দ্র করে এত জনকে গ্রেফতার করা হয়েছে?’’ প্রশ্ন উঠেছিল রাজ্য পুলিশের ভূমিকা নিয়েও। দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে জামিন পেলেন নওসাদ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর