ফিশচুলার সমস্যা শুনিয়েও মিলল না স্বস্তি! অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে ছাড়পত্র পেল ED

বাংলাহান্ট ডেস্ক : গরু পাচার (Cattle smuggling) মামলায় ধৃত বীরভূমের দাপুটে তৃণমূল নেতা (Trinamool leader) অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) স্বস্তি মিলনা। শুক্রবার দিল্লি হাইকোর্ট অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে ইডির তরফে জিজ্ঞাসাবাদ করার ক্ষেত্রে কোনো রকম বাধা দেখায়নি। অন্যদিকে অনুব্রত মণ্ডলের আইনজীবী কলকাতা হাইকোর্টের অনুব্রত দিল্লি যাত্রার স্থগিতাদেশ নিয়ে আবেদন জানান। তবে সেই শুনানি আজ হয়নি। এই মামলার শুনানি হবে আগামীকাল সকালে।

জানা গিয়েছে, বিচারপতি বিবেক চৌধুরী সুপারিশ করেছেন বিশেষ বেঞ্চ গঠন করে শুনানির জন্য। ফলে বিশেষ কোনো হেরফের না ঘটলে অনুব্রত মণ্ডলের দিল্লি যাত্রা প্রায় নিশ্চিত। সূত্রের খবর, এদিন দিল্লি হাইকোর্টের তরফ থেকে অনুব্রত মণ্ডলের আইনজীবীকে জিজ্ঞাসা করা হয় নেতার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করা সত্ত্বেও কেন তাকে দিল্লি নিয়ে আসা হয়নি? এই বিষয় কোন সঠিক জবাব দিতে পারেননি অনুব্রতর আইনজীবী।

   

সূত্রের খবর, প্রথমার্ধে দিল্লি হাইকোর্টের বিচারপতি তার আবেদন খারিজ করে দেন। এরপর অনুব্রত মণ্ডলের আইনজীবীর অনুরোধ করেন তার মক্কেলের হয়ে সওয়াল করবেন কপিল সিব্বল। কিন্তু তিনি তখনও আদালতে উপস্থিত হননি। তাই আপাতত স্থগিত রাখা হোক শুনানি। আইনজীবীর অনুরোধের সম্মত হন বিচারক। এরপর দ্বিতীয়ার্ধে শুনানি শুরু হলেও অনুব্রতর কোনও লাভ হল না।

ইডির আইনজীবী মৌখিক আশ্বাস দিয়েছিলেন দিল্লি হাইকোর্টে শুনানি না হওয়া পর্যন্ত অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়া হবে না। কিন্তু সেই বিষয়ে কোনও রেকর্ড না থাকায় বিচারপতি তা মানতে চাননি। বিচারপতি প্রশ্ন তোলেন, কলকাতা হাইকোর্টে আবেদন জানানো সত্বেও কেন তিনি উচ্চ আদালতে গেলেন? এই প্রশ্নের উত্তরে আইনজীবী জানান যে কলকাতা হাইকোর্টের শুনানি আজ হয়নি। এরপর বিচারপতি রক্ষাকবচের আবেদন খারিজ করে দেন।

anubrata

 

 

অন্যদিকে কলকাতা হাইকোর্টেও শুক্রবার এই বিষয়ে শুনানি হয়নি। শুনানি হবে শনিবার সকালে। এই বিষয়ে কুণাল ঘোষ বলেছেন, অনুব্রত মণ্ডলের সাথে যা হচ্ছে তা আইন ব্যবস্থার অধীনস্থ। তবে আমার মনে হয় এর সাথে রাজনৈতিক উদ্দেশ্য জড়িত। সামনে পঞ্চায়েত ভোট। তাই কেন্দ্রীয় সরকার বিভিন্ন এজেন্সি দিয়ে আমাদেরকে রোখার চেষ্টা করছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর