সঠিক সময় বুঝে কংগ্রেসকে প্রতিদান দিচ্ছেন মমতা! কৌস্তভের গ্রেফতারিতে প্রতিক্রিয়া শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ রাতভর টানা জিজ্ঞাসাবাদ ও তল্লাশির পর শনিবার সকালে রাজ্য পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) আইনজীবী তথা তরুণ কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী (Kaustav Bagchi)। তার গ্রেফতারির পরই রাজনীতি ভুলে একজোটে মমতা সরকারের বিরুদ্ধে সরব হয়েছে রাজ্যের বিরোধী দলের নেতারা। এবার সেই তালিকাতেই নাম লেখালেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

একদিকে কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর গ্রেফতারির পর থেকেই সরগরম রাজ্য রাজনীতি। সেই আবহেই এবার ঘটনা প্রসঙ্গে মুখ খুললেন বিরোধী দলনেতা। প্রতিক্রিয়া দিতে গিয়ে শুভেন্দু মনে করালেন মমতার প্রতি কংগ্রেসের অবদানের কথা। বললেন, ‘সঠিক সময়ে কংগ্রেসকে প্রতিদান দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।’

   

আর কী বললেন বিরোধী দলনেতা? মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে শুভেন্দু এদিন বলেন, ‘ভবানীপুরের উপ নির্বাচনে, কমপার্টমেন্টাল চিফ মিনিস্টার হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিদ্বন্দিতা করেছিলেন। এমএলএ হওয়ার জন্য, মুখ্যমন্ত্রীত্ব পদ বাঁচানোর জন্য। তখন এই প্রদেশ কংগ্রেস প্রকাশ্যে প্রার্থী না দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন ঘোষণা করেছিল। এর মমতা বন্দ্যোপাধ্যায় সঠিক সময় বুঝে কংগ্রেসকে তার প্রতিদান দিচ্ছেন।”

suvendu mamata

এখানেই থেমে থাকেননি অধিকারীবাবু। এরপরই কংগ্রেসকে নিশানা করে তিনি বলেন, “আমি আশা করব, যেভাবে কংগ্রেসের সর্ব ভারতীয় নেতা কপিল সিব্বল বা মনু সিংভি, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার সরকারকে নানাভাবে সাহায্য করছেন প্রতিদিন, ঠিক একইভাবে কৌস্তভ বাগচীকে, তাদেরই সহকর্মী, কপিল সিব্বল বা মনু সিংভি-র সহকর্মী, তাকেও সাহায্য করবেন, তার দ্রুত জামিনে মুক্তি পাওয়ার বিষয়ে।”

প্রসঙ্গত, সাগরদিঘি নির্বাচনের জয়লাভের পরই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে ব্যক্তিগত মুখ্যমন্ত্রী আক্রমণ করেন। এরই প্রতিবাদ করেছিলেন কৌস্তভ। তারজন্যই এই গ্রেফতারি বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। এদিন গ্রেফতারির পর রাজ্যের উদ্দেশে ক্ষোভ উগরে দেন কৌস্তভ। জোর গলায় হুঁশিয়ারি দিয়ে বলেন, “আজ থেকে মুখ্যমন্ত্রীর সঙ্গে আমাদের রাজনৈতিক লড়াই শুরু হল। লড়াই হবে আইনি পথেও। আমার নাম কৌস্তভ বাগচী, আমিও ছেড়ে দেওয়ার পাত্র নই।’ ‘রাতের ঘুম উড়িয়ে দেব’।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর