৫০ লক্ষ টাকা ধার দেন কুন্তল! কিন্তু শোধ করেন নি সোমা, জেনে নিন কেন

বাংলা হান্ট ডেস্ক : নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) একের পর এক নাম সামনে আসছে একের পর এক নাম। ক্রমশ দীর্ঘ হচ্ছে তালিকা। এই তালিকায় নবতম সংযোজন সোমা চক্রবর্তী (Soma Chakraborty)। অভিযোগ উঠেছে ওই সোমা চক্রবর্তীর সঙ্গে নাকি পরিচয় ছিল ধৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের (Kuntal Ghosh)। শুধু তাই নয়, অল্প দিনের আলাপেই তিনি নাকি সোমাকে ৫০ লক্ষ টাকাও দিয়েছিলেন। ধার বাবদ সেই টাকা দেন কুন্তল। কুন্তলের ব্যাঙ্ক স্টেটমেন্ট দেখে এমনটাই জানতে পেরেছে ইডি (ED)।

এদিকে সোমা চক্রবর্তীকে ইতিমধ্যেই জেরা শুরু করেছে তদন্তকারী সংস্থা। ফের কাগজপত্র নিয়ে তাকে ডেকে পাঠানো হয়। কিন্তু প্রশ্ন উঠছে ৫০ লক্ষ টাকা সোমাকে ধার বাবদ দিয়েছিলেন কুন্তল। এরই মধ্যে সোমা চক্রবর্তীর সংবাদমাধ্যমের সামনে স্বীকার করেন যে তিনি টাকা নিয়েছিলেন কুন্তলের থেকে।

   

সোমা জানান, ২০১৭ সাল থেকে তাঁদের মধ্য বন্ধুত্ব ছিল। সেই সূত্রেই ৫০ লক্ষ টাকা ধার হিসাবে দেন কুন্তল। ব্যাবসার ধার হিসাবেই তিনি এই টাকা দেন। সেই সময় তাঁর আর্থিক অনটন চলছিল। কিন্তু প্রশ্ন উঠছে যে ৫০ লক্ষ টাকা ধার দিলেন কুন্তল সেই টাকা এখনও ফেরৎ দিলেন না কেন সোমা?

kuntal , ed 2

 

সোমা সংবাদমাধ্যমকে জানান, ২০১৮ সাল থেকে কুন্তলের সঙ্গে সেভাবে যোগাযোগ ছিল না। তাছাড়া কোভিড পরিস্থিতি শুরু হয়ে যায়। সেকারণেই আর টাকা ফেরৎ দেওয়া হয়নি। তিনিও আর কুন্তলের সঙ্গে যোগাযোগ করেননি।

সোমা দাবি করেন, তিনি ব্যাবসা করে খান। তাঁর নেল আর্টের পার্লার রয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে তিনি ব্যাঙ্ক থেকে এই বিপুল টাকা ধার না নিয়ে কুন্তলের কাছ থেকে ধার নিলেন কেন? এনিয়ে সোমার দাবি, ব্যবসায়ীরা ব্যাঙ্কের পাশাপাশি অন্যান্য ক্ষেত্র থেকেও ব্যবসার টাকা নিয়ে থাকেন। জানা যাচ্ছে, কুন্তলের সঙ্গে কলকাতার অভিজাত ক্লাবে দেখা হয় সোমার। তারপর তাঁদের মধ্যে যোগাযোগ তৈরি হয়। আর সেই যোগাযোগের সূত্র ধরেই কুন্তলের কাছ থেকে বিপুল টাকা নেন সোমা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর