বজ্রবিদ্যুৎসহ তুমুল বৃষ্টিতে ভাসবে একাধিক জেলা! ৩০-৪০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া, ওয়েদার রিপোর্ট

বাংলা হান্ট ডেস্ক : আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office) পূর্বাভাস ছিলই, সেইমতোই ইতিমধ্যে গতকাল রাতেই শুরু হয় বজ্রবিদ্যুৎ-সহ তুমুল বৃষ্টি। শুক্রবার পশ্চিমের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাগুলিতে। আগামিকাল, শনিবার বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। সঙ্গে পূর্ব মেদিনীপুরেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ৩১.৫°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২১.৭° সেলসিয়াস
আর্দ্রতা : ৭৪%
বাতাস : ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮৬%

কলকাতার আবহাওয়া : আকাশ আংশিক ভাবে মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বুধবার এই তাপমাত্রা ছিল ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৬ শতাংশ।

উত্তরবঙ্গের আবহাওয়া : আজ শনিবার সকালের দিকে দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী কয়েকদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।

weather 22

দক্ষিণবঙ্গের আবহাওয়া : পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। এছাড়া ওই তিন জেলা ছাড়াও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং বীরভূমের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এক্ষেত্রেও বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন দিন ও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

ঝোড়ো হাওয়ার দাপট : হাওয়া অফিস জানিয়েছে আজ শনিবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরের কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদের কয়েকটি জায়গায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর