প্রথম ছবিতেই বাজিমাত, মিঠাই-দীপাদের টেক্কা দিয়ে ৮৭ টি পুরস্কার আনলেন ‘ঐশানি’ শুভস্মিতা

বাংলাহান্ট ডেস্ক: বড়পর্দা ছোটপর্দার ভেদাভেদ ঘুচে যাচ্ছে ধীরে ধীরে। টলিপাড়ার সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীরা একে একে পা বাড়াচ্ছেন সিনেমায়। অন্যদিকে আবার বড়পর্দা থেকে অভিনেতা অভিনেত্রীরা আসছেন টেলিভিশন জগতে। প্রথম তালিকায় রয়েছেন অভিনেত্রী শুভস্মিতা মুখোপাধ্যায় (Suvosmita Mukherjee)।

তবে দর্শকদের কাছে তিনি বেশি পরিচিত ‘ঐশানি’ নামে। স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘হরগৌরী পাইস হোটেল’ এর নায়িকা তিনি। শুভস্মিতার সৌন্দর্য আর অভিনয় দক্ষতার ভক্ত হয়ে উঠেছেন অনেকেই। এবার বড়পর্দার দর্শকদের মন জয় করার জন্য কোমর বাঁধছেন তিনি।

   

suvosmita

হ্যাঁ, সিরিয়ালের পাশাপাশি সিনেমাতেও অভিনয় করছেন শুভস্মিতা। তাঁর প্রথম ছবি ‘ঘাসজমি’। ২০২০ সালেই শুটিং শেষ হয়ে গিয়েছিল এই ছবির। এখনো পর্যন্ত প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি না পেলেও দেশ এবং বিদেশে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে ঢালাও প্রশংসিত হয়েছে ঘাসজমি। দেশ বিদেশ মিলিয়ে এখনো পর্যন্ত মোট ৮৭ টি পুরস্কার জিতে নিয়েছে এই ছবিটি।

সুমন্ত্র রায় পরিচালিত ঘাসজমি ছবিটি নারীকেন্দ্রিক। মুখ্য দুই নায়িকার ভূমিকায় রয়েছেন সঞ্জিতা এবং শুভস্মিতা। ছবির গল্প অনুযায়ী, কাজের সূত্রেই আলাপ দুই অসমবয়সী মেয়ের। তাদের বন্ধুত্ব কীভাবে তাদের জীবনে প্রভাব ফেলে সেটাই ছবির গল্প।

suvosmita

সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে শুভস্মিতা বলেন, বড়পর্দায় তাঁর ডেবিউ ছবি ঘাসজমি। সে সময়ে তাঁর বয়স ছিল মাত্র ২০ বছর। তারপরে যদিও আরো দুটি ছবিতে অভিনয় করে ফেলেছেন তিনি। তার মধ্যে ‘কুলের আচার’ মুক্তি পেয়ে গিয়েছে ইতিমধ্যেই। অন্যদিকে জিতের ‘চেঙ্গিস’ ছবিতেও দেখা যাবে তাঁকে।

বিভিন্ন চলচ্চিত্র উৎসব থেকে ঝুলি ভর্তি করে পুরস্কার নিয়ে এসেছে ঘাসজমি। প্রেক্ষাগৃহে মুক্তির পরেও কি একই রকম সাড়া পাওয়া যাবে? নিজের শহরের দর্শকদের নিয়ে অবশ্য আশাবাদী শুভস্মিতা। সেই সঙ্গে তিনি এও জানান, পরপর ছবিতে অভিনয় করছেন মানেই এই নয় যে তিনি সিরিয়াল ছেড়ে দেবেন। আপাতত পর্দায় তাঁর পরিচয়, তিনি ঐশানি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর