মশার কামড়ে অতিষ্ঠ বীরভূমের বাঘ, তিহাড় জেলে রাতের ঘুম হারাম হল কেষ্টর

বাংলা হান্ট ডেস্কঃ বাংলা পেরিয়ে রাজধানী! বর্তমানে কেষ্টর ঠিকানা দিল্লির তিহাড় (Tihar)। কালই তিহাড়ে প্রথম রাত ছিল তার। আর প্রথম রাতেই ঘুম নিয়ে নাজেহাল এককালের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। যেখানে রাজপ্রাসাদে থাকার অভ্যেস তার সেখানে তিহাড়ে সারারাত কানের সামনে ভোঁ ভোঁ শব্দ। মশার (Mosquitoes) উৎপাতে রাতের ঘুম মাথায় উঠেছে বাংলার কেষ্টর।

শুধুই কী ঘুম? খাওয়া-দাওয়া নিয়েও বেজায় বিপাকে কেষ্ট। বয়স কিছুটা হলেও এখনও তাকে ভোজন রসিক বলেই জানে সকলে। একেবারে মাছেভাতে বাঙালি তিনি। তবে তিহাড়ে বাঙালি খাবার পাচ্ছেন না তিনি। মাছের ঝোল, আলু পোস্তর বদলে পাতে পড়ছে তাওয়া রুটি, মোটা চালের ভাত, পেঁয়াজ–রসুনের ফোড়ন দেওয়া উত্তর ভারতীয় ডাল, বাঁধাকপির ঘ্যাঁট। সেই দেখে মুখেও রুচি হারিয়েছেন তিনি।

   

প্রসঙ্গত, দোল যাত্রার দিন অনুব্রতকে নিয়ে দিল্লি পাড়ি দেয় ইডি। সেই থেকেই ইডি হেফাজতেই ছিলেন তিনি। সূত্র মারফত খবর পাওয়া গিয়েছিল, ইডি হেফাজতে বেশ আরামেই ছিলেন অনুব্রত। ভালো খাওয়া-দাওয়ার পাশাপাশি ছিলেন এসি ঘরে। তবে সেই পালা চুকেছে। মঙ্গলবার তিহাড় জেলে এসেছেন বীরভূমের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি। বর্তমানে সেখানকার জেল নম্বর ৭–এ রাখা হয়েছে তাকে।

আর সেখানেই বেহাল দশায় কেষ্ট। মঙ্গলবার রাতে মশার উৎপাতে একাধিকবার ঘুম ভেঙেছে তৃণমূলের হেভিওয়েট এই নেতার। মশার কামড় খেয়ে বারবার উঠে বসেছেন তিনি। পাশাপাশি গতকাল মাথা গুনতির সময়ে অনুব্রতর সঙ্গে মুখোমুখি দেখা হয় সায়গল হোসেন সহ বাকিদের। সেখানেই তিনি জানান, ‘‌এখানে আমাকে মশা কামড়াচ্ছে’‌।

anubrata, delhi

অন্যদিকে, কিছুদিন আগে ইডির হাতে গ্রেফতার হওয়া, সাথে রাউজ অ্যাভিনিউ আদালতের জারি করা প্রোডাকশন ওয়ারেন্ট এবং ওই আদালতের এক্তিয়ারকে চ্যালেঞ্জ জানিয়ে একজোটে দিল্লি হাইকোর্টে মামলা করেছিলেন অনুব্রত। বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টে বিচারপতি দীনেশকুমার শর্মার বেঞ্চে অনুব্রত মণ্ডলের পক্ষ থেকে দায়ের করা জামিনের মামলার শুনানি। পাশাপাশি অনুব্রতর তরফে করা অভিযোগ নিয়েও জামিনের শুনানিতে সওয়াল করবেন কেষ্টর হেভিওয়েট আইনজীবীরা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর