একি হল! রাষ্ট্রপতিকে সংবর্ধনা দিতেই ভুলে গেলেন রাজ্যপাল! মুহুর্তে ভাইরাল হল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক : কলকাতায় এসে পৌঁছলেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। পশ্চিমবঙ্গে (West Bengal) দু’দিনের সফরে এসেছেন তিনি। রাষ্ট্রপতি পদে বসার পর এই প্রথম তাঁর কলকাতায় আসা। আজ, সোমবার এবং আগামীকাল, মঙ্গলবার এই দু’দিন কলকাতা, বেলুড় মঠ (Belur Math) এবং শান্তিনিকেতনে বিভিন্ন কর্মসূচি রয়েছে তাঁর। আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তাঁকে সংবর্ধনা দিল রাজ্য সরকার। সেখানে রাজ্যপাল সিভি আনন্দ বোস (C.V. Ananda Bose), মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)–সহ অন্যান্য বিশিষ্টরাও উপস্থিত ছিলেন।

viral video 2

   

এদিন বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বরণ করা হয়। কিন্তু এখানেই বাঁধে বিপত্তি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতিকে ফুল দিয়ে সংবর্ধনা দিলেও, তা বেমালুম ভুলে যান রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস। ফুল সেখানে হাজির থাকলেও তা আর রাষ্ট্রপতির হাত পর্যন্ত প্রথমে পৌঁছয়নি। পরে ফুল নিয়ে অপেক্ষারত আধিকারিক রাজ্যপালকে মনে করিয়ে দিতেই নিজের ভুল বুঝতে পারেন। ফুল নিয়ে খানিক ইতস্তত করে রাজ্যপাল তা তুলে দেন রাষ্ট্রপতির হাতে। তবে এই ভুল যে একান্তই অনিচ্ছাকৃত তা বোঝা যায়। ইতিমধ্যেই এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিমানবন্দর থেকে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এসে নাগরিক সংবর্ধনা নেওয়া এবং তারপর নেতাজি ভবনে রওনা দেবেন রাষ্ট্রপতি। সেখান থেকে জোড়াসাঁকো ঠাকুরবাড়িতেও যাওয়ার কথা রয়েছে তাঁর। রাষ্ট্রপতির সফর উপলক্ষ্যে সপ্তাহের প্রথম দু’দিন কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হয়েছে। তাঁর সফর নিয়ে নজিরবিহীন নিরাপত্তার আয়োজন করেছে কলকাতা ও রাজ্য পুলিস। তাঁর নিরাপত্তায় কলকাতার বিভিন্ন স্থানে মোতায়েন থাকছে তিন হাজার পুলিসকর্মী এবং আধিকারিকরা। নিরাপত্তার কারণে যাত্রাপথের বিভিন্ন জায়গায় কড়া নিয়ম কার্যকর হয়েছে।

রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে কলকাতায় এখন সাজ সাজ রব। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা শহর। রাজভবনে ফিরে মধ্যাহ্নভোজন শেষে তিনি দেখা করবেন আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে। বিকেলে রাজ্যপাল, মুখ্যমন্ত্রী, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি, রাজ্য বিধানসভার স্পিকার–সহ রাজ্যের শীর্ষ ব্যক্তিবর্গের সঙ্গে মিলিত হবেন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে।

রাষ্ট্রপতির জন্য সেখানে আয়োজন করা হয়েছে নাগরিক সংবর্ধনার। রাতে অংশ নেবেন তাঁর সম্মানে রাজ্যপাল আয়োজিত ভোজসভায়। মঙ্গলবার সকালে রাষ্ট্রপতির যাবেন বেলুড় মঠ। তারপর কর্মসূচি রয়েছে সায়েন্স সিটি অডিটোরিয়ামে। ইউকো ব্যাঙ্কের ৮০ বছর পূর্তির অনুষ্ঠানে অংশ নেবেন রাষ্ট্রপতি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর