এই ৩ তারকা ক্রিকেটার RCB-কে জেতাতে পারেননি IPL! কিন্তু অন্য দলে গিয়েই জিতেছেন শিরোপা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আইপিএলের (Indian Premier League) সবচেয়ে জনপ্রিয় কিন্তু সবচেয়ে কম সফলতা সম্পন্ন দল হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। মহাতারকার অভাব এই দলে কোনদিনই ছিল না। রাহুল দ্রাবিড়, যুবরাজ সিং, অনিল কুম্বলে, ক্রিস গেইল, তিলকরত্নে দিলশান, জ্যাক ক্যালিস, এবি ডিভিলিয়ার্স, মিচেল স্টার্ক, ডেল স্টেইন, মুথাইয়া মুরলিধরণের মতো তারকা ক্রিকেটাররা এই ফ্র্যাঞ্চাইজির অংশ ছিলেন কোনও না কোনও সময়।

কিন্তু এত প্রতিভাবান ক্রিকেটাররা থাকা সত্ত্বেও কোনদিনও ট্রফি জয়ের সম্ভব হয়নি এই বিশেষ দলটির পক্ষে। ১৫ বছর হল আইপিএল আরম্ভ হয়েছে। বর্তমানে চলছে ১৬ তম মরশুমে। কিন্তু আইপিএলের ওই সোনালী ট্রফি আজও অধরা থেকে গেছে ফ্র্যাঞ্চাইজিটির। এর জন্য অবশ্য ক্রিকেটারদের দোষ দেওয়া যায় না। আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করব সেই তিন ক্রিকেটারদের সম্পর্কে যারা আরসিবি ছেড়ে অন্য দলে গিয়ে আইপিএল ট্রফি জয় করেছেন।

kallis rcb

জ্যাক ক্যালিস: এই প্রোটিয়া অলরাউন্ডার একদম গোড়ার দিকের আইপিএল মরশুম গুলিতে আরসিবি দলের অংশ ছিলেন। তিনি ভালো পারফরম্যান্স করলেও দল চ্যাম্পিয়ন হয়নি। তবে নাইট রাইডার্স দলে যোগ দেওয়ার ২ বছরের মধ্যেই তিনি শিরোপা জয়ের স্বাদ পান।

quinton de kock rcb

কুইন্টন ডি কক: দক্ষিণ আফ্রিকার এই তারকা ওপেনার ২০১৮ সালে এই ফ্র্যাঞ্চাইজির অংশ হন। সেবার সফল হননি, কিন্তু পরের মরশুমেই মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দিয়ে আইপিএল ট্রফি জয় করেন। বর্তমানে তিনি লখনউ সুপারজায়ান্টস দলের অংশ।

watson rcb

শেন ওয়াটসন: দীর্ঘদিন রাজস্থান রয়্যালস দলে খেলার পর ২০১৬ সালে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স দলের অংশ হন। সেই বছরই ট্রফি জয়ের অত্যন্ত কাছাকাছি পৌঁছেছিল দল, কিন্তু শেষপর্যন্ত ফাইনালে হারতে হয়েছিল আরসিবিকে। আরও একবছর ওই দলের অংশ ছিলেন তিনি। তারপর চেন্নাই সুপার কিংস ব্যান কাটিয়ে ফিরলে সেই দলে যুক্ত হন এবং ফাইনালে দুর্দান্ত শতরান করে নিজের কেরিয়ারে দ্বিতীয়বার আইপিএল ট্রফি জয় করেন।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর