ঐতিহাসিক ঘোষণা! আমজনতার মুখে ফুটবে হাসি, রেশন কার্ড থাকলেই মিলবে এই সুবিধা

বাংলাহান্ট ডেস্ক : লোকসভা ভোটের আগে রাজ্য সরকার গুলি বিভিন্ন ধরনের প্রকল্প ঘোষণা করছে সাধারণ মানুষের জন্য। উত্তরপ্রদেশ সরকার অন্ত্যোদয় কার্ডধারীদের জন্য আয়ুষ্মান কার্ড বাধ্যতামূলক করেছে। তবে তামিলনাড়ুর (Tamilnadu) সরকার সম্পূর্ণ একটি ভিন্ন উদ্যোগ নিয়েছে। জানা গিয়েছে, এই রাজ্যে এবার থেকে রেশন দোকানে মিলবে রান্নার গ্যাস সিলিন্ডার।

আর কিছুদিন পর বিধানসভা নির্বাচন তামিলনাড়ুতে। আগামী বছর গোটা দেশে লোকসভা নির্বাচন। এই দুই নির্বাচনের আগে সেই রাজ্যের DMK সরকার নানা রকম পদক্ষেপ নিচ্ছে সাধারণ মানুষের জন্য। ইতিমধ্যেই রেশন দোকান থেকে গ্যাস সিলিন্ডার পাওয়ার ঘোষণা করেছে সরকার। সেই ঘোষণা অনুযায়ী রেশন দোকানগুলিকে লাইসেন্সও প্রদান করা হচ্ছে।

   

ইতিমধ্যেই কেন্দ্রীয় গ্যাস সরবরাহ সংস্থা গুলি তাদের নিজস্ব সুপারমার্কেট সহ তামিলনাড়ু আরবান কোঅপারেটিভ সোসাইটি (TUCS) এর মাধ্যমে 5 কেজি এবং 10 কেজি ফ্রি ট্রেড লাইসেন্স (FTL) রান্নার গ্যাস সিলিন্ডার LPG সরবরাহ করছে। বর্তমানে প্রায় ৩৫ হাজার ন্যায্য মূল্যের দোকান রয়েছে তামিলনাড়ুতে। এই দোকানগুলি প্রত্যন্ত অঞ্চল অবধি বিস্তৃত।

ration

তামিলনাড়ুর সিভিল সাপ্লাই বিভাগের সচিব জে. রাধাকৃষ্ণন জানিয়েছেন, এই প্রস্তাবের জন্য তেল বিতরণ সংস্থাগুলির সাথে প্রাথমিক পর্যায়ের আলোচনা হয়েছে। প্রস্তাব সম্পূর্ণ হলে রাজ্যজুড়ে আরো বেশি পরিমাণ গ্যাস সিলিন্ডার বিক্রি হবে। এছাড়াও রাজ্যের প্রত্যন্ত অঞ্চলের বাসিন্দারা সহজেই রেশন দোকান থেকে গ্যাস সিলিন্ডার পাবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর