সকাল সকাল হানা বাড়ি-অফিসে! এবার ED-র র‍্যাডারে তৃণমূল বিধায়ক কৃষ্ণকল্যাণী

বাংলা হান্ট ডেস্ক : ফের এক শাসক দলের নেতার বাড়িতে ইডির হানা। উত্তর দিনাজপুরে (Uttar Dinajpure) রায়গঞ্জের তৃণমূল বিধায়ক (TMC MLA) তথা পিএসসি চেয়ারম্যান (PSC Chairman) কৃষ্ণকল্যাণীর (Krishna Kalyani) বাড়িতে ইডি (ED)। বিধায়কের বাড়িতে আজ সকাল থেকেই তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। ঘণ্টা দু’য়েক ধরে চলছে এই তল্লাশি। কৃষ্ণকল্যাণীর পরিবার সূত্রে খবর, আজ সাত-সকালেই বিধায়কের বাড়ি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে পৌঁছে যায় ইডি।

বিধায়কের বাড়িতে গোয়েন্দা সংস্থা পৌঁছতে পারে সেই খবর আগে থেকে ছিল না। কৃষ্ণকল্যাণীর আপ্ত সহায়ক বলেন যে, আচমকাই তৃণমূল নেতার বাড়িতে আসেন একদল গোয়েন্দা। প্রথমে তাঁরা বুঝতে পারেননি ইনকাম ট্যাক্স আধিকারিকরা এসেছেন নাকি অন্য কোনও গোয়েন্দা সংস্থা। পরবর্তীতে প্রত্যেকের মোবাইল নিয়ে নেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। এরপর বিধায়কের বাড়ি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে তল্লাশি চালানো হয়।

   

krishna kalyani 2

কৃষ্ণকল্যাণীর এক আত্মীয় বলেন, ‘শুনলাম কাকার বাড়িতে ইডি তল্লাশি চালাচ্ছে। এটা রাজনৈতিক ষড়যন্ত্র। এর আগেও হুমকি দিয়েছে। বিধায়কের কারকাখানায়ও গিয়েছে। প্রায় ২ ঘণ্টা ধরে তল্লাশি চলেছে।’ এ দিকে, খবর পেয়ে বিধায়কের বাড়ির সামনে হাজির হয়েছেন তাঁর অনুগামীরা। তৃণমূলের এক কর্মী বলেন, ‘উনি জনপ্রিয় বিধায়ক। প্রচুর মানুষ সাহায্যের জন্য এখানে আসেন। ইচ্ছাকৃতভাবে এটা করল। পরশু অভিষেকের সভার পর আর সহ্য করতে পারল না। এখন ইডি লাগিয়ে দিয়েছে।’

প্রসঙ্গত, ২০২১ সালে বিজেপির টিকিটে রায়গঞ্জ বিধানসভা থেকে জয়ী হন কৃষ্ণ। পরে তিনি তৃণমূলে যোগ দেন। জনপ্রতিনিধি কৃষ্ণ একজন বড় ব্যবসায়ী। তাঁর একাধিক ব্যবসা রয়েছে। ওই ব্যবসা সংক্রান্ত কিছু তথ্য জানতে কৃষ্ণের বাড়িতে হানা দেয় ইডি। এদিন তাঁর বাড়ির চারপাশে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। অবশ্য এখনও এ নিয়ে বিধায়কের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

এদিকে তৃণমূল শিবিরের দাবি, এই অভিযানের পিছনে রয়েছে রাজনৈতিক প্রতিহিংসা। তাদের দাবি, এই মুহুর্তে উত্তরবঙ্গ সফরে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি রায়গঞ্জ ঘুরে গিয়েছেন। তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে প্রচুর জনসমাগম হয়। এ সব দেখে বিজেপি ভয় পেয়েছে। আর তাই কেন্দ্রীয় তদন্তকারীদের দিয়ে এই অভিযান।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর