অবিশ্বাস্য জয়, বরুণের ঠান্ডা মাথার ম্যাজিকে SRH-কে হারিয়ে IPL-এ টিকে রইলো KKR

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ শেষ ওভারে বরুণ চক্রবর্তীর ম্যাজিক। জিতে যাওয়া ম্যাচ কেকেআরকে উপহার দিল সানরাইজার্স হায়দরাবাদ। হাড্ডাহাড্ডি ম্যাচে পাঁচ রানে জয় পেয়ে আইপিএলের টিকে রইলো নাইটরা। রিঙ্কু সিংয়ের অসাধারণ ব্যাটিংয়ের পর বরুণ চক্রবর্তী ও হর্ষিত রানার কৃপণ বোলিংয়ে ভর করে দুই পয়েন্ট নিশ্চিত করল নাইটরা। ভালো ব্যাটিং করেও গুরুত্বপূর্ণ সময় আউট হয়ে দলকে জেতাতে ব্যর্থ হলেন সানরাইজার্স অধিনায়ক এইডেন মার্করম।

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন নীতিশ রানাই। জেসন রয় এবং রাহমানুল্লাহ গুরবাজের জুটি কেমন পারফরম্যান্স করে সেদিকে নজর ছিল সকলেরই। কিন্তু আফগান ওপেনার গতকাল হতাশ করেছেন গোল্ডেন ডাকে আউট হয়ে। ইংল্যান্ডের তারকা ওপেন আরে ধীরগতিতে শুরু করেও ১৯ বলে মাত্র ২০ রান করে আউট হন।

   

কিন্তু তারা দুজন আউট হওয়ার পরও জমে উঠেছিল অধিনায়ক রানা এবং ফর্মে থাকা রিঙ্কু সিংয়ের পার্টনারশিপ। বেশ আগ্রাসী মেজাজেই ব্যাটিং করছিলেন দুই তারকা। কিন্তু রানা ৩১ বলে ৪২ এবং রিঙ্কু ৩৫ বলে ৪৬ রানের বেশি করতে পারেননি। রাসেল ঝড় তোলার ইঙ্গিত দিয়েও ২৫ রান করেই আউট হন। ময়ঙ্ক মারখান্ডে (১/২৯), টি নটরাজনের (২/৩০) কৃপণ বোলিং ১৭১ রানেই বেঁধে ফেলে কেকেআরকে।

রাম তারা করতে নেমে মাত্র ৫৪ রানের মধ্যে চার উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে গিয়েছিল সানরাইজার্স। কিন্তু অধিনায়ক মার্করম এবং ফর্মে থাকা ক্লাসেনের পার্টনারশিপ ম্যাচে ফেরায় তাদের। একসময় ক্লাসের এতটাই দাপটের সাথে ব্যাটিং করছেন যে মনে হচ্ছিল তিনি একাই ম্যাচ জিতিয়ে দিয়ে যাবেন এসআরএইচকে।

কিন্তু তিনি শার্দূল ঠাকুরের শিকার হয়ে ফিরতেই পরিস্থিতি বদলে যেতে থাকে। মার্করমের সাথে জুটি বেঁধে আব্দুল সামাদ কিছুটা চেষ্টা করেছিলেন। কিন্তু মার্করাম (৪১) আউট হওয়ার পর ৮ বলে মাত্র ১০ রান তুলতেও ব্যর্থ হয় তারা। শেষ ওভারে মাত্র ৯ রানের পুঁজি হাতে নিয়ে দলকে ম্যাচ জিতিয়ে দেন বরুণ চক্রবর্তী।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর