মানবিক BJP বিধায়ক! ডুবন্ত ৪ যুবককে বাঁচাতে জীবন বিপন্ন করে সমুদ্রে ঝাঁপ, প্রশংসা দেশজুড়ে

বাংলা হান্ট ডেস্ক : এক রকম ভাগ্যের জোড়েই বাঁচলেন তাঁরা। সমুদ্রে স্নান করতে গিয়েছিলেন চার বন্ধু। জলের টানে তীর থেকে কিছুটা গভীরে চলে যান তাঁরা। তারপরি সমুদ্রের ঢেউয়ে বেসামাল হয়ে পড়েন। চার জনই জলে হাবুডুবু খাচ্ছিলেন। সেই সঙ্গে বাঁচার জন্য চিৎকার করছিলেন ওই ৪ বন্ধু। তাঁদের বাঁচাতে সমুদ্রে ঝাঁপ দিলেন বিজেপির বিধায়ক (Bharatiya Janata Party MLA) হীরা ষোলাঙ্কিকে।

গুজরাটের (Gujarat) মৌরবিতে সেতু ভেঙে পর্যটকরা জলে পড়ে যাওয়ার পরে নদীতে নামতে দেখা গিয়েছিল সেখানকার প্রাক্তন বিধায়ক কান্তিলাল অম্রুতিয়াকে। পরে ২০২২ সালের বিধানসভা নির্বাচনে সেখান থেকে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন তিনি। এবার সেই ঘটনাই মনে করিয়ে দিল গুজরাটের অপর এক বিধায়ক হীরা সোলাঙ্কি। আমরেলি জেলার রাজুলার বিধায়ক হীরা সোলাঙ্কি সমুদ্রে ঝাঁপিয়ে পড়ে তিনজনের প্রাণ বাঁচালেন।

   

এর আগে ২০১৮ সালেও এই একই ধরনের কাজ করেছিলেন তিনি। এদিকে সাম্প্রতিক ঘটনায় বিধায়ক তিন যুবককে জীবিত অবস্থায় তীরে টেনে নিয়ে আনলেও তাদের অপর এক বন্ধুর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে বিধায়কের এহেন প্রচেষ্টার প্রশংসা করা হচ্ছে।

ঘটনার সময় সমুদ্রের পারে অনেকেই দাঁড়িয়েছিলেন। যুবকদের চিৎকার তাঁদের কানে পৌঁছতেই বাঁচানোর জন্য ছুটে যান। কিন্তু কেউই সাহস করে জলে নামতে পারছিলেন না। সেই সময় জনতার ভিড়ের মধ্যে উপস্থিত ছিলেন বিজেপি বিধায়ক হীরা সোলাঙ্কিও। লোকজনকে সমুদ্রের দিকে ছুটে যেতে দেখে তিনি জানতে চান কী হয়েছে। তখন স্থানীয়রাই তাঁকে জানান, চার যুবক সমুদ্রের অনেকটা দূরে চলে গিয়েছেন স্রোতের টানে।

bjp mls 2

কথা শোনার পর এক মুহূর্ত দেরি করেননি ওই বিজেপি বিধায়ক। তিনি সমুদ্রের দিকে ছুটে গিয়ে জলে ঝাঁপ দেন। তার পর সাঁতার কেটে পৌঁছে যান যুবকদের কাছে। এরই মধ্যে বিধায়ককে জলে ঝাঁপ দিতে দেখে স্থানীয়দের মধ্যে কয়েক জনও যুবকদের উদ্ধারে নেমে পড়েন। নৌকা নিয়ে এক দল লোক যুবকদের কাছে পৌঁছন। তার পর বিধায়ক এবং তিন যুবককে এক এক করে নৌকায় টেনে তোলা হয়। এই ঘটনায় তিন যুবককে উদ্ধার করা গেলেও এক যুবক তলিয়ে যান সমুদ্রে।

ঘটনাটি গুজরাতের পাটোয়া গ্রামের। রাজুলা এলাকার বিজেপি বিধায়ক হীরা সোলাঙ্কি বুধবার সমুদ্রসৈকতে গিয়েছিলেন। তখনই এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, কল্পেশ সিয়াল, বিজয় গুজারিয়া, নিকুল গুজারিয়া এবং জীবন গুজারিয়া— এই চার জনের মধ্যে তিন জনকে উদ্ধার করা গেলেও জীবন তলিয়ে যান। সন্ধ্যায় তাঁর দেহ উদ্ধার হয়।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর