অনুব্রত না থাকাই হল কাল! পঞ্চায়েতের আগে তৃণমূলের পার্টি অফিস দখল করল কংগ্রেস

বাংলা হান্ট ডেস্কঃ দুয়ারে পঞ্চায়েত নির্বাচন! দিন কয়েকের অপেক্ষা মাত্র। আগের বারের ন্যায় এবারেও গোটা রাজ্যে এক দফাতেই হতে চলেছে নির্বাচন। কমিশন ঘোষণা করেছে, আগামী ১৫ জুন পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে। সেই মতো পঞ্চায়েত ভোটের আগে জেলা জুড়ে শুরু হয়েছে মনোনয়ন পর্ব। বিরোধীরা জেলায় মনোনয়ন পর্বে বেশ খানিকটাই এগিয়ে, আর পিছিয়ে রয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। যদিও আজ থেকে শাসক দলের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয় বলে দলীয় সূত্রে খবর। কিন্তু তার আগেই বিপত্তি বীরভূমে (Birbhum)। অনুব্রতহীন বীরভূম জেলায় শাসকদলের গোষ্ঠীকোন্দলের জেরে দল বদল করছেন শাসক দলের নেতাকর্মী সমর্থকরা। খবর এমনটাই।

সূত্রের খবর, রবিবার সকালে ময়ূরেশ্বর ১ নম্বর ব্লকের অন্তর্গত দক্ষিণ গ্রাম পঞ্চায়েতের বেগুনিয়ায় বিজেপির পার্টি অফিস প্রাক্তন প্রধান শিউলি দে সহ এলাকায় প্রায় শতাধিক তৃণমূল কংগ্রেসের কর্মীরা বিজেপিতে (BJP) যোগদান করেন। যা নিয়ে যথেষ্টই অস্বস্তিতে স্থানীয় নেতৃত্ব।

   

অন্যদিকে এদিনই বিকেলে ওই ব্লকেরই ঝিকড্ডা অঞ্চলের কোট গ্রামে বিক্ষুব্ধ তৃণমূল কর্মী সহ তৃণমূল বুথসভাপতি সানোয়ার সেখ এবং সাথে এলাকার সিপিএম কর্মীরা কংগ্রেসে (Congress) যোগদান করেছেন বলে জানা গিয়েছে। তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন জেলা কংগ্রেসের কার্যকর সভাপতি সৈয়দ কাসাফদোজ্জা।

birbhum tmc

পঞ্চায়েত ভোট পূর্বে একই দিনে জোড়া বিপত্তিতে কার্যত নাজেহাল তৃণমূল কংগ্রেস। এরই মধ্যে তৃণমূল ছাড়ার পরই তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয় দখল করা হয় কংগ্রেসের পক্ষ থেকে। শাসকদলের নাম মুছে সেখানে কংগ্রেসের নাম লিখে আজ থেকে শুরু হল রাজনৈতিক কার্যক্রম। খুশির হাওয়া হাত এ। স্থানীয় বাসিন্দাদের মিষ্টিমুখ করিয়ে শুরু হয় নয়া কার্যক্রম।

birbhum n

অন্যদিকে, কৌশলগত ভাবে ওই বুথের বিক্ষুব্ধ তৃণমূল নেতা তথা বুথ সভাপতি শানোয়ার শেখকেই এবার পঞ্চায়েতে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। পঞ্চায়েত নির্বাচনের চূড়ান্ত লগ্নে শাসক দল ছেড়ে বিরোধী গোষ্ঠীতে একঝাকে যোগদান কার্যত অনেকটাই বাড়তি অক্সিজেন যোগাবে বিরোধীদের, এমনটাই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। এবার এই দলবদলের ফল কিরূপ হয় তা বোঝা যাবে সময় এলেই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর