তৃণমূল প্রার্থীকে বেধড়ক পিটিয়ে খুন করল দুষ্কৃতিরা! অভিযুক্ত কংগ্রেস, রণক্ষেত্র মালদা

বাংলা হান্ট ডেস্ক : উত্তপ্ত পশ্চিমবঙ্গ (West Bengal)। দিকে দিকে অশান্তির ছবি। মনোনয়ন পত্র জমা দেওয়ার দিন থেকে শুরু হয়েছে যা এখনও চলছে। এবার তৃণমূল নেতাকে (Trinamool Congress) পিটিয়ে খুন করা হল কালিয়াচকে। তিনি সুজাপুর গ্রাম পঞ্চায়েতের প্রার্থী হয়েছিলেন। এই ঘটনায় অভিযোগে উঠে এসেছে কংগ্রেসের (Congress) বিরুদ্ধে।

মনোনয়নের পর স্ক্রুটিনি পর্বেও বেলাগাম সন্ত্রাস চলছে বিভিন্ন জেলায়। এদিন দুপুর দেড়টা নাগাদ বাড়ি ফেরার সময় আক্রান্ত হন গ্রাম পঞ্চায়েতের প্রধান মুস্তাফা শেখ (৫২)। সুজাপুর গ্রাম পঞ্চায়েত থেকে এবারও তৃণমূলের প্রার্থী হয়েছেন তিনি। জানা গেছে, দুষ্কৃতীরা বাঁশ ও লাঠি দিয়ে বেধড়ক মারধর করে তাঁকে। রাস্তায় লুটিয়ে পড়েন তিনি। আশঙ্কাজনক অবস্থায় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই ডাক্তারররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

   

এই ঘটনায় কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল। তবে অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস। এই ঘটনার পর রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিনের মন্তব্য ঘিরেও শোরগোল পড়েছে। তিনি বলেন, ‘এই দুষ্কৃতীরা পঞ্চায়েত ভোটে তৃণমূলের টিকিট না পেয়ে দলের ভিতর অশান্তি সৃষ্টি করছিল। পরে এরা কংগ্রেসে যোগ দেয়। দল ছেড়ে গিয়ে এখন তৃণমূলের লোকেদের হামলার নিশানা করছে।’ কংগ্রেস নেতৃত্ব অবশ্য দাবি করেছে এই খুনের ঘটনার সঙ্গে কংগ্রেসের কোনও যোগ নেই।

tmc

মৃত মোস্তাফা শেখের পুত্রবধূ আখতারি জানান, এদিন দুপুর নামাজ পড়ে বাড়ি ফিরছিলেন তাঁর শ্বশুর। তখন ওই দুষ্কৃতীরা তাঁকে লক্ষ্য করে কটূক্তি করছিল। তিনি বলেন, ‘আগে ওরাও তৃণমূল করত। এখন টিকিট না দেওয়ায় কংগ্রেসে গিয়ে টিকিট নিয়েছে। আমার শ্বশুর তাও বলেছিলেন, কোনও ঝামেলা না করতে। পরে সব মিটিয়ে নেবেন। কিন্তু ওরা বাঁশ লাটি দিয়ে আমার শ্বশুরকে রাস্তায় ফেলে প্রচণ্ড মারে। কোনওরকমে ঘরের সামনে এসে অজ্ঞান হয়ে পড়ে যান উনি। হাসপাতালে নিয়ে গেলেও তাঁকে বাঁচানো যায়নি।’

প্রসঙ্গত, গভীর রাতে এক তৃণমূল (Trinamool Congress) প্রার্থীকে বেঁধে মারধরের অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে শীতলকুচি ব্লকের লালবাজারে। লালবাজার গ্রাম পঞ্চায়েতের ২৭৮ নম্বর বুথের সভাপতি খবির হোসেন মিয়া পঞ্চায়েতে প্রার্থী হয়েছেন।

অভিযোগ উঠছে, গভীর রাতে নিজের ঘরে ঘুমোচ্ছিলেন খবির মিয়া। সেই সময় সিঁধ কেটে ঘরে ঢোকে দুষ্কৃতীরা। খবির হোসেন মিয়ার হাত-পা ও চোখ বেঁধে তার উপর অমানবিক অত্যাচার করা হয়েছে বলে অভিযোগ শীতল কুচি ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি তপনকুমার গুহর। সকালে এই খবর জানাজানি হতেই লালবাজার বটতলা এলাকায় পথ অবরোধ শুরু করেন তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর