‘তৃণমূলকে ভোট মাথা উঁচু করে দিন! CPM-BJP-র মতো জোট করে নয়, মানুষের সমর্থনে জিতব!’ : অভিষেক

বাংলা হান্ট ডেস্ক : ২০১৯ সালের লোকসভা ভোটে (Loksabha Election 2019) তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) খারাপ ফল করেছিল মালদহ জেলায়। সাংগঠনিক দুর্বলতাকে দায়ী করেছিল শাসক দল। যদিও ঠিক তার এক বছর আগে ২০১৮ সালের পঞ্চায়েতে দারুণ ফল করে তৃণমূল কংগ্রেস। বিরোধীরা অবশ্য ব্যাপক সন্ত্রাসের অভিযোগ তুলেছিল সেই সময়। আর তার জেরেই লোকসভায় ফল খারাপ হয় বলে অভিযোগ ওঠে।

এরপর মালদা জেলা জুড়ে একাধিক সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সংগঠনের হাল ফেরাতে করেন বৈঠক। এমনকী তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘আমার আমও চাই, আমার আমসত্ত্বও চাই।’ বিধানসভায় অবশ্য ভাল ফল করেছিল তৃণমূল কংগ্রেস। সামনে এবার পঞ্চায়েত ভোট। লোকসভার আগে গ্রামের ভোটে নিজেদের সংগঠন ধরে রাখতে ফের নজরে মালদহ। রবিবার সেখানেই সভা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

   

এদিন অভিষেক বলেন, ‘তৃণমূলকে ভোট দিন। তৃণমূলকে ভোট দিলে মাথা উঁচু করে দিন। বিজেপি সিপিএম জোট করেছে তৃণমূলকে হারাবে বলে৷ কিন্তু আমরা হারব না। কারণ আমরা আপনাদের সমর্থনে ক্ষমতায়। তৃণমূলই একমাত্র দল, যারা শুধুমাত্র মানুষের সমর্থনে ক্ষমতায় রয়েছে। তৃণমূল একাই লড়াই করবে। শুধুমাত্র মানুষের সমর্থনে লড়াই করবে।’

abhishek 2

সংখ্যালঘু অধ্যুষিত দুই জেলা মালদহ ও মুর্শিদাবাদের আসন দখলে দিন রাত এক করে দিচ্ছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। সে কারণেই পরপর কয়েক দিন পাশাপাশি দুই জেলায় সফর করলেন অভিষেক। এই দুই জেলায় দলের কর্মীদের চাঙ্গা করতে চলেছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

আলিপুরদুয়ার  ও দক্ষিণ দিনাজপুরের পাশাপাশি আজ তিনি সফর করছেন মালদহ জেলায়।  লোকসভা ভোটে মালদার দুই আসনের মধ্যে একটায় জয় ছিনিয়ে নেয় বিজেপি। একটায় জয় ছিনিয়ে নেয় কংগ্রেস। এই দুই জায়গার  লোকসভা আসনে চেষ্টা করেও জয় ছিনিয়ে আনতে পারেনি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। সামনে পঞ্চায়েত ভোট।

লোকসভা ভোটের ফল বিধানসভা ভিত্তিক পর্যালোচনা করলে দেখা যাচ্ছে মালদা জেলায় কংগ্রেস এগিয়ে ৪ আসনে, বিজেপি এগিয়ে ৬ আসনে, তৃণমূল এগিয়ে ২ আসনে। এই ফলাফলের ভিত্তিতেই মালদা’কে পাখির চোখ করেছে বিজেপি। লোকসভা ভোটের ফল বিশ্লেষণে দেখা গেছে মালদহের রতুয়া ও হরিশচন্দ্রপুর আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। তবে এবার শুধু দুই নয়, আরও বেশি আসনে লড়াই চালাতে প্রস্তুতি নিচ্ছে রাজ্যের শাসকদল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর