প্রেমে পড়েছিলেন বাংলাদেশি তরুণীর! বিয়ে করতে ইসলাম হন হিন্দু যুবক, ফের ঘর ওয়াপসি করলেন আশীষ

বাংলা হান্ট ডেস্ক : অনলাইন গেমের (Online Gaming Apps) মাধ্যমে হিন্দু যুবকদের ধর্মান্তরিত করার ঘটনা দেশে অনেক আগেই ঘটেছে। এবার নতুন করে এমনই এক ঘটনা প্রকাশ্যে এল। সাম্প্রতিক কালে একটি খবর উঠে আসছে জেতপুর থেকে। তবে এবার আর গেমিং অ্যাপ নয়, ইনস্টাগ্রামের (Instagram) মাধ্যমে ধর্মান্তরের (Conversion) অভিযোগ উঠে আসছে।

জানা যাচ্ছে, এক হিন্দু যুবক ইন্সটাগ্রামে পরিচয় হওয়া এক বাংলাদেশী মেয়েকে বিয়ে করার জন্য ইসলাম ধর্ম গ্রহণ করেন। শুধু তাই নয়, ওই যুবক জাকির নায়েকের ভিডিও প্রতিনিয়ত দেখতেন বলে জানা যায়। ওই ভিডও তাঁকে যথেষ্ট উদ্বুদ্ধ করত বলেই ঘনিষ্ঠ মহলে জানিয়েছিলেন তিনি।

   

এই খবর প্রকাশ্যে আসতেই পদক্ষেপ করে হিন্দু সংগঠন। এছাড়া জেতপুরের সাধু সঙ্গও যোগ দেয় হিন্দু সংগঠনের সঙ্গে। ওই যুবককে অনেক বুঝিয়ে মারাত্মক ভুল করা থেকে থামান তাঁরা। অবশেষে গত কাল রাতে ওই যুবক ফের সনাতন ধর্মে ঘর ওয়াপসি করেন।

ghar wapsi

ওই যুবকের নাম আশিস গোস্বামী। ইসলাম ধর্ম গ্রহন করার পর তাঁর নাম হয় শেখ মোহাম্মদ আলসামি। এখানেই শেষ নয়। পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে যখন আশিস, তাঁর দুই মুসলিম সঙ্গীকে সঙ্গে নিয়ে জেতপুর সরকারি হাসপাতালে খৎনা করার জন্য পৌঁছান। এরপরই দ্রুত পদক্ষেপ করে হিন্দু সংগঠন। এই কাজে সাহায্য করে স্থানীয় প্রশাসনও।

বুধবার সন্ধ্যার মধ্যেই এই খবর পৌঁছে যায় স্থানীয় হিন্দু সংগঠনগুলোর কাছে। মারাত্মক ক্ষুব্ধ হয়ে ওঠেন তাঁরা। হিন্দু যুবককে ধর্মান্তরের ফাঁদ থেকে উদ্ধার করতে স্থানীয় হিন্দু ধর্ম সেনার শ্রদ্ধেয় নেতা এবং জেতপুরের নরসিংহ মন্দিরের মহন্ত কানহাইয়ানন্দ মহারাজ আর এক মুহুর্তও সময় নষ্ট করেননি। তিনি হিন্দু যুবকদের একটি দলকে নিয়ে রাতেই ওই যুবকের বাড়িতে ব্যক্তিগতভাবে যান।

২ ঘণ্টা ধরে আলোচনা চলে তাঁদের। অবশেষে অনেক বোঝানোর পর আশিস গোস্বামী, তার ভুল স্বীকার করেন। তিনি বুঝতে পারেন ইসলামিক প্রভাবের কাছে আত্মসমর্পণ করে ফেলেছেন। অবশেষে ফের সনাতন ধর্মে ফিরে আসতে রাজি হন আশিস।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর