ফের তড়িঘড়ি হাইকোর্টে ছুটলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়! কারণ জানলে অবাক হবেন

বাংলা হান্ট ডেস্কঃ ফের সেই কুন্তল ঘোষের চিঠি মামলা। ফের একবার হাইকোর্টে (Calcutta High Court) ছুটলেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জানা যাচ্ছে, হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার (Justice Amrita Sinha) নির্দেশ খারিজের আবেদন জানিয়ে আদালতে মামলা ঠুকেছেন অভিষেক।

পূর্বে এই আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। যদিও সেখানে কোনও রক্ষাকবচ মেলেনি। এরপর অভিষেক ফের হাইকোর্টের দ্বারস্থ হতে পারেন এই সম্ভাবনা ছিলই। শীর্ষ আদালত জানিয়েছিল ৪৮২ ধারায় মামলা দায়ের করতে পারেন অভিষেক। এবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে মামলা করলেন ডায়মন্ড হারবারের সাংসদ।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ শহিদ মিনারে সভায় অভিষেক অভিযোগ তোলেন, যে সারদা মামলায় এক সময়ে জেল হেফাজতে থাকা মদন মিত্র ও কুণাল ঘোষকে চাপ তার নাম নিতে চাপ দিয়েছিল ইডি ও সিবিআই। ঘটনাচক্রে এর পরেই গত ৩১ মার্চ ও ১ এপ্রিল কুন্তল আলিপুর আদালতের বিচারক ও হেস্টিংস থানাকে চিঠি পাঠিয়ে কুন্তল জানান, অভিষেকের নাম বলার জন্য তার উপরেও চাপ দেওয়া হচ্ছে।

এই অভিযোগ জানিয়ে আদালতে অভিযোগ দায়ের করেন কুন্তল। এর পর প্রেসিডেন্সি জেলের সুপারের মাধ্যমে হেস্টিংস থানায় অভিযোগও দায়ের করেন কুন্তল। কুন্তলের অভিযোগের তদন্ত করতে সিবিআইকে নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকী এই মামলায় অভিষেককে জেরা করা যাবে বলেও জানান তিনি।

abhishek 4

২০ মে এই মামলার জেরেই সিবিআই ন’ঘণ্টা ৪০ মিনিট নিজাম প্যালেসে অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছিল। এর পর ঘটনাক্রমে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে মামলাটি যায় বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় অপরিবর্তিত রাখেন বিচারপতি সিনহা। পাশাপাশি অভিষেক ও কুন্তলকে ২৫ লক্ষ টাকা করে জরিমানা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি।

এর পরেই সুপ্রিম কোর্টে ছোটেন অভিষেক। সেখানে জরিমানা মঞ্জুর হলেও রক্ষাকবচ মেলেনি। অবশেষে এই নিয়ে এবার ফের হাইকোর্টে মামলা করলেন অভিষেক। ২৪ জুলাই এই মামলার শুনানি হতে পারে বলে সূত্রের খবর।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর