‘লড়াই চলছে, দুর্নীতির বিরুদ্ধে আসল যুদ্ধ বাকি’, ভরা এজলাসে যা বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়..

বাংলা হান্ট ডেস্ক: নিয়োগ দুর্নীতির তদন্তে এবার উঠে এসেছে পোস্টিং দুর্নীতির অভিযোগ। যা নিয়ে মামলা চলছে হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay) এজলাসে। আর বুধবার সেই মামলার শুনানিতেই ফের বিশেষ ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন জাস্টিস গাঙ্গুলি। তার কথায়, দুর্নীতির বিরুদ্ধে আসল যুদ্ধ এখনও বাকি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিচারপতির এজলাসে প্রাথমিক শিক্ষকদের ‘পোস্টিং’ দুর্নীতির একটি মামলা ওঠে। এরপর সেদিনই বিচারপতি প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান জেলবন্দি মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya) প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে রাতের মধ্যেই জেরা করার নির্দেশ দেন।

   

high court

আদালতের নির্দেশ মতো মঙ্গলবার রাতে সিবিআই (CBI) গোয়েন্দাদের একটি দল পৌঁছায় প্রেসিডেন্সি জেলে। গভীর রাত পর্যন্ত জেরা করা হয় মানিককে। সকাল থেকে ফের জেরা করা শুরু হয়। সিবিআইয়ের ৩ গোয়েন্দা দীর্ঘক্ষণ মানিকবাবুকে জেরা করেন।

দুপুরে ফের মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে উঠলে তদন্তকারী সংস্থা জানায়, মানিককে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য হাতে এসেছে। এর ওপর ভিত্তি করে আরও কয়েকজনকে জেরা করার পরিকল্পনা চলছে বলে জানায় সিবিআই।

পাশাপাশি সেই তথ্য যে এখনই প্রকাশ্যে আনা যাবে না সেই বিষয়েও বিচারপতিকে অবগত করে সিবিআই। প্রসঙ্গত, জেরা পর্বের সবটা ভিডিয়োগ্রাফি করে রাখারও নির্দেশও দেন বিচারপতি। মামলার পরবর্তী শুনানি ৩ অগাস্ট। সেই দিন মানিককে জিজ্ঞাসাবাদের ভিডিয়ো রেকর্ডিং আদালতে পেশ করার নির্দেশ দেন বিচারপতি।

এরপরেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে আদালতে সিবিআই এর আইনজীবীকে তিনি বলেন, ‘এখন লড়াই চলছে। কিছু ভালো আইনজীবীর জন্য লড়াইটা এখনো চলছে। অভিযুক্তরা তো পার পেতে চাইবেই। কিন্তু দুর্নীতির বিরুদ্ধে আসল যুদ্ধ এখনো বাকি।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর