পিছিয়ে গিয়েও সেমিফাইনাল জিতলো মোহনবাগান! ডুরান্ড ফাইনালে ফের কলকাতা ডার্বি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ হয়ত চলতি টুর্নামেন্টের সবচেয়ে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে মাঠে নেমেছিল মোহনবাগান সুপার জায়ান্টস (MBSG)। সমর্থকদের মনে ভালোই চাপ ছিল। যে দলটা চলতি টুর্নামেন্টে প্রতিপক্ষকে গোলের বন্যায় ভাসিয়ে দিচ্ছে তাদেরকে রক্ষা যাবে কি ঘরের মাঠে। কিন্তু যাবতীয় আশঙ্কাকে উড়িয়ে দিয়ে দুর্দান্ত জয় পেয়ে ডুরান্ডের ফাইনালে পৌঁছে গেল মোহনবাগান।

তবে সামগ্রিক খেলা দেখে সমর্থকরা যে সম্পূর্ণ নিশ্চিন্তে থাকবেন এমনটা বলা যায় না। উন্নতির জায়গা এখনো রয়েছে অনেকটাই। আজকের ম্যাচে যে ভুলগুলো হয়েছিল সেগুলো চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের বিরুদ্ধে যাতে আবার না হয় সেই বিষয়টা নিশ্চিত করতে চাইবেন সবুজ মেরুণ কোচ জুয়ান ফেরান্দো।

আজ ম্যাচের ২৩ মিনিটে নোয়া সাদাওয়ুই-এর গলে পিছিয়ে পড়েছিল মোহনবাগান। সেই সময় তাদের কিছুটা চাপে দেখাচ্ছিল। কিন্তু বিতর্কিতভাবে ম্যাচে ফিরে তারা। ম্যাচের ৪০ মিনিট নাগাদ পেনাল্টি পায় সবুজ মেরুন শিবির। যদিও প্রতিপক্ষ দলের সমর্থকরা রেফারি এবং লাইন্সম্যানের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলতেই পারেন।

কিন্তু সেই পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরাতে ভুল করেননি বাগানের বিশ্বকাপের জেসন কামিন্স। প্রথমার্ধ শেষ হয় ১-১ ফলেই। দ্বিতীয়ার্ধে মোহনবাগানকে এগিয়ে দেন তাদের আলবেনিয়ান বিদেশি সাদিকু। দুরন্ত গোলে লিড নেয় মোহনবাগান। এরপর বাকি সময় তারা এফসি গোয়াকে ম্যাচে ফেরার সুযোগ দেয়নি এমনটা বললে ভুল হবে। কিন্তু সেই সুযোগগুলো নিতে ব্যর্থ হয়েছে নোয়ারা। ফলস্বরূপ ফাইনালে ডার্বি নিশ্চিত হয়ে গিয়েছে।

ইস্টবেঙ্গল ও মোহনবাগান চলতি ডুরান্ডে একই গ্রুপে ছিল। সেই ম্যাচে নন্দকুমার এর দুর্দান্ত বাঁ পায়ের গোলে ১-০ ফলে জয় পেয়েছিল লাল হলুদ শিবির। ফাইনালে অর্থাৎ ৩ রা সেপ্টেম্বর রবিবার ইস্টবেঙ্গল থানা দ্বিতীয় ডার্বি জিতবে নাকি গতবারের ধাক্কা কাটিয়ে মোহনবাগান ১৭ তম ট্রফি তুলবে সেটা অবশ্য সময়ই বলবে।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর