অরূপ-ফিরহাদকে পিছনে ফেললেন সজল! খোদ কলকাতা পুলিশ জানাল, সন্তোষ মিত্র স্কোয়ারেই জনজোয়ার

বাংলা হান্ট ডেস্ক: চতুর্থীর রাতেই ঢল নেমেছে শহরে। জনজোয়ার দেখে মনে হবে না সপ্তমী-অষ্টমীর রাত ছিল না কি চতুর্থীর রাত। প্রতিটি পুজো মণ্ডপে ছিল নজরকাড়া ভিড়। কোথাও বেশি আবার কোথাও কিছুটা কম। কিন্তু কলকাতাজুড়ে (Kolkata) প্রচুর মানুষ চতুর্থীর রাতেই প্যান্ডেল (Pandal Hopping) হপিংয়ে বেড়িয়ে পড়েছেন।

কিন্তু কোথায় ভিড় হচ্ছে সবচেয়ে বেশি? কলকাতার মধ্যে যে পুজোয় সবচেয়ে বেশি মানুষ যাচ্ছে, তা হল সন্তোষ মিত্র স্কোয়ার (Santosh Mitra Square)। হ্যাঁ, আমরা বলছি না। খোদ কলকাতা পুলিশ এই কথা বলছে। কোন পুজো মণ্ডপে কতক্ষণ অপেক্ষা করতে হবে, তা নিয়ে কিউ টাইম দিচ্ছে কলকাতা পুলিশ। ফেসবুক পেজে লাইভ করা হচ্ছে কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে। সেখানেই দেখে নেওয়া যাবে কোন পুজো মণ্ডপে কতক্ষণ অপেক্ষা করতে হবে।

   

চতুর্থীর রাতে অধিকাংশ সময়েই দেখা গেল সবচেয়ে বেশি ভিড় সন্তোষ মিত্র স্কোয়ারে। তারপর ছিল সুরুচি সংঘ (Suruchi Sangha), চেতলা অগ্রণী (Chetla Agrani), টালা প্রত্যয় (Tala Prattoy)।

উল্লেখ্য, লেবুতলা পার্ক বা সন্তোষ মিত্র স্কোয়ারের পুজা উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। গোটা কলকাতা জুড়ে যে সমস্ত পুজো হয় এই পুজোটিই একমাত্র বিজেপির (BJP) পুজো নামে পরিচিত। সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোর প্রধান পৃষ্ঠপোষক সজল ঘোষ (Sajal Ghosh)। এবারে সেখানের থিম ‘রামমন্দির’ (Ram Mandir)। অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন হবে আগামী বছরের জানুয়ারি মাসে। সেই মন্দিরের আদলে এই মণ্ডপ তৈরি করা হয়েছে সন্তোষ মিত্র স্কোয়ারে।

santosh mitra square

কলকাতা পুলিশের পরিসংখ্যান অনুযায়ী, চতুর্থী রাতের অধিকাংশ সময় সন্তোষ মিত্র স্কোয়ারে ১৮ মিনিট অপেক্ষা করতে হয়েছে সাধারণ মানুষকে। চতুর্থীর রাতে এখানেই সর্বোচ্চ ভিড়। তবে পঞ্চমী-ষষ্ঠী থেকে ভিড় অনেকাংশে বাড়বে বলে মনে করা হচ্ছে সব প্যান্ডেলগুলিতেই। তবে চতুর্থীর রাতে অরূপ-ফিরহাদকে (Aroop Biswas Firhad Hakim) পিছনে ফেলে ফার্স্ট বয় সজল।

Avatar
Monojit

সম্পর্কিত খবর