ভোট দিলেই মিলবে লুচি! ভোটারদের জন্য এলাহি লাঞ্চের আয়োজন তৃণমূলের, কোথায় গেলে পাবেন?

বাংলা হান্ট ডেস্কঃ নির্বাচন মানে গণতন্ত্রের উৎসব। তবে ভোটের দিন আসলেই নানান জায়গায় ফুটে ওঠে অশান্তির চিত্র। ভোট দিতে গিয়ে আক্রান্ত হওয়ার খবরও সামনে আসে অনেক সময়। তবে চব্বিশের লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) জলপাইগুড়িতে (Jalpaiguri) দেখা গেল একেবারে অন্য দৃশ্য। হিংসা-অশান্তি দূর, বরং চড়ুইভাতির আমেজ দেখা গেল এই লোকসভা কেন্দ্রে!

শুক্রবার রাজ্যে প্রথম দফার ভোটগ্রহণ। এবার মোট সাত দফায় ভোট হবে বাংলায়। আজ কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে নির্বাচন রয়েছে। সকাল থেকেই বিভিন্ন বুথের বাইরে দেখা যাচ্ছে লম্বা লাইন। তবে এবার ভোটারদের সুবিধার্থে খাবারদাবারের আয়োজন করল তৃণমূল কংগ্রেস। জলপাইগুড়ির পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের (Jalpaiguri Paharpur Panchayat) ১৭/২০৮/২০৯ নম্বর বুথে ভোটারদের জন্য খাবারের বন্দোবস্ত করা হয়েছে।

   

লাইনে দাঁড়িয়ে ভোট দেবেন সাধারণ মানুষ, ভোট প্রদানের অধিকার প্রয়োগ করবেন তাঁরা। তবে এই কাজ করতে গিয়ে তাঁদের যাতে কোনও প্রকার অসুবিধা না হয়, সেই কারণেই আহারের এই আয়োজন করা হয়েছে বলে স্থানীয় তৃণমূল (TMC) নেতৃত্বের।

আরও পড়ুনঃ গরু-ছাগলের মতো ব্যবহার! মাঝরাতে লাথি মেরে তোলা হল ভোটকর্মীদের! তারপরই…

ভোটারদের (Voter) জন্য সকালের জলখাবার এবং দুপুরের মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে। প্রাতঃরাশ হিসেবে রয়েছে গরম গরম লুচি, পনীরের তরকারি, কাবলিচানা এবং মিষ্টি। অন্যদিকে লাঞ্চে রয়েছে সাদা ভাত, ডাল, ডিমের তরকারি এবং চাটনি।

lok sabha election 2024 west bengal

জলপাইগুড়ি সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের পাতাকাটা কলোনিতে ভোটের দিন এমন আয়োজন করেছে স্থানীয় তৃণমূলের সদস্যরা। দলের কর্মী সমর্থকদের পাশাপাশি ভোটাররাও খেতে পারবেন বলে দলের তরফ থেকে জানানো হয়েছে। ভোট দিয়ে খাবারের জন্য অপেক্ষা করছেন বহু ভোটার। তৃণমূলের তরফ থেকে এমন আয়োজন দেখে মুখে হাসি ফুটেছে স্থানীয় বাসিন্দাদের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর