মাস গেলে মিলবে ৬০ হাজার! কর্মী নিয়োগ হবে IIT খড়্গপুর, কারা আবেদন করতে পারবেন?

বাংলাহান্ট ডেস্ক : (Indian Institute of Technology) ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের (Kharagpur) তরফ থেকে গবেষণার সুযোগ। কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে গবেষণার সুযোগ দেওয়া হচ্ছে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই মর্মে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী কর্মী নিয়োগ করা হবে রিসার্চ ইনভেস্টিগেটর পদে। এই কর্মী নিয়োগ করবে ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইলেক্ট্রিক্যাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ। এখানে মোট ৩টি শূন্যপদ রয়েছে।

ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, মেডিসিন, ইন্ডাস্ট্রিয়াল শাখায় স্নাতক অথবা বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে আবেদন করা যাবে এই পদে। নির্বাচিত প্রার্থীদের ‘আইসিএমআর-আইআইটি কেজিপি মেডটেক বায়োডিজাইন ক্লাইম্ব ফেলোশিপ প্রোগ্রাম (আইবিও)’ প্রকল্পে কাজ করতে হবে। তাদের আর্থিক অনুদান প্রদান করা হবে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের পক্ষ থেকে।

আরোও পড়ুন : বন্দে ভারত অতীত! গতি, সুবিধায় এই ট্রেনের জুড়ি মেলা ভার, ভাড়া মাত্র ৯০ টাকা, চেপেছেন কোনদিনও?

৫০ বছরের মধ্যে বয়স্ক ব্যক্তিরা এই পদে আবেদন জানাতে পারবেন। ১বছরের জন্য নিয়োগ করা হবে এই পদে। মাসিক ভাতা হিসাবে প্রদান করা হবে ৬০,০০০ টাকা। ইচ্ছুক প্রার্থীরা আবেদন জানাতে পারবেন অনলাইনে। ১০০ টাকা লাগবে আবেদন মূল্য হিসাবে। আবেদন করার শেষ তারিখ ২৭ এপ্রিল। ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে সংস্থার ওয়েবসাইটে গিয়ে।

bbjnjnvn

অনলাইন আবেদন পত্র পূরণ করতে হলে প্রার্থীদের যেতে হবে সংস্থার ওয়েবসাইটে। সেখানে নির্দিষ্ট নোটিফিকেশনে গিয়ে ক্লিক করতে হবে। সেখানে অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। জমা করতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র। আরো বিস্তারিত জানার জন্য যেতে হবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) (Indian Institute of Technology) খড়্গপুরের ওয়েবসাইটে।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর