প্রচণ্ড দাবদাহের হাত থেকে রেহাই দিতে স্বস্তির বৃষ্টি কাটোয়া মহকুমায়

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়া ঃ গত কয়েকদিন সারা কাটোয়া মহকুমা জুড়ে তীব্র দাবদাহের পাশাপাশি তাপপ্রবাহ চলছিল।সঙ্গে ছিল আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ। ক্রমশ পারদ চড়ছিল চল্লিশের কোঠায়।

ae8fb img 20190513 wa0029

সোমবার সন্ধ্যায় ব্যাপক ঝড় ও বৃষ্টি হয় কাটোয়া মহকুমার একাধিক জায়গায়। সন্ধ্যায় ব্যাপক ঝড় হয়। সঙ্গে বৃষ্টি।এখনও চলছে বৃষ্টি। প্রচন্ড গরমের পর হঠাৎ ঝড় ও বৃষ্টিতে গরম থেকে স্বস্তি মেলে জনমানসে। লোডিং শেডিং বিস্তৃর্ণ এলাকায়। গরম থেকে নিষ্কৃতি পেলেও মাথায় হাত কাটোয়া মহকুমার ধান চাষীদের।

608c2 img 20190513 wa0031

তবে মাঠে পাকা ধান রয়েছে। কোনও জমিতে ধান কাটা হবে, আবার কেউ ধান কেটে মাঠে ফেলে রেখেছে। ব্যাপক ঝড় বৃষ্টিতে ধানের পক্ষে ক্ষতিকর হবে বলে জানাচ্ছেন কৃষকরা। যাঁরা মেশিনে ধান কেটেছেন তাঁরা ঘরে নিরাপদ জায়গায় ধান রাখতে পারলেও হাতে কাটা ধান মাঠে পড়ে থাকায় পাঁকা ধানে মই দেওয়ার সমান বলে মনে করছেন কৃষকদের একাংশ। তবে ধানের ক্ষতি হলেও এখন সংখ্যালঘু সম্প্রদায়ের একটা বড় অংশ রমযান পালন করায় সারা দিন উপবাস পালন করায় তাঁরা স্বস্তিতে রয়েছেন।বৃষ্টির দাপটে আপাতত বিদায় নিল গ্রীষ্মের দাবদাহ।স্বস্তির বৃষ্টিতে খুশী কাটোয়া মহকুমার বাসিন্দারা।

সম্পর্কিত খবর