ঝড়ে বাইরে আটকে ছেলে! আনতে গিয়েই প্রাণ গেল বাবার, চাঙড় ভেঙে মর্মান্তিক মৃত্যু কলকাতার প্রৌঢ়ের

বাংলা হান্ট ডেস্ক: পূর্বাভাস ছিল রবিবার রাত ১১ থেকে ১ টার মধ্যে আছড়ে পড়বে রেমাল। পূর্বাভাস মতই তাই হল। রাত সাড়ে ১০টা নাগাদ ল্যান্ডফল শুরু হয় রেমালের। আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে রাত ১২টা নাগাদ রেমালের ল্যান্ডফল শেষ হয়েছে। ল্যান্ডফলের জেরে কলকাতায় (Kolkata) ঘণ্টায় ৭৪ কিলোমিটার বেগে বইল ঝোড়ো হাওয়া।

রণমূর্তি রেমালের! উপকূল এলাকায় চলেছে তাণ্ডব। তছনছ হয়ে গিয়েছে জেলা থেকে শহর। ঘূর্ণিঝড়ের গ্রাস করেছে প্রাণ। খাস কলকাতায় রেমালের তাণ্ডবে মৃত্যু হয়েছে এক প্রৌঢ়ের। জানা গিয়েছে, প্রবল ঝড়বৃষ্টিতে বাড়ি থেকে বেরিয়ে ছেলেকে আনতে গিয়ে কার্নিশের চাঙড় ভেঙে প্রাণ গিয়েছে বছর ৫১ এর ব্যক্তির। সূত্রের খবর, মৃতের নাম মহম্মদ সাজিব।

   

সোমবার রাতে এন্টালির বিবির বাগান এলাকায় মর্মান্তিক ঘটনাটি ঘটে। নীলরতন সরকার নামের ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। পুরসভা সূত্রে জানা গিয়েছে, রেমালের তাণ্ডবে শহরের কয়েকটি জায়গায় বাড়ির একাংশ ভেঙে পড়েছে। শিয়ালদহ এলাকায় একজনের জখম হওয়ারও খবর মিলেছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজও ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টি চলবে। বহু জেলায় জারি হয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা।
আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের নদিয়া ও মুর্শিদাবাদ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর জেরে লাল সতর্কতা জারি হয়েছে।

Cyclone Remal may hit Kolkata South Bengal North Bengal weather West Bengal weather update

আরও পড়ুন: পার্থ, জ্যোতিপ্ৰিয়দের মতোই দশা! এই প্রথম শাহজাহানের বিরুদ্ধে বড় পদক্ষেপের পথে ED

পাশাপাশি কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান ও বীরভূম এই জেলা গুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই ৭ জেলায় কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে জারি থাকছে হলুদ সতর্কতা। আজ সোমবার জেলায় জেলায় ঝোড়ো হওয়ার দাপট থাকবে। জেলায় উপর দিয়ে ঘন্টায় ৬০ কিমি বেগে দমকা হাওয়া সহ ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর