গ্রুপ পেরোলেই চাপে পড়বে টিম ইন্ডিয়া! সুপার এইটে খেলা এই দলগুলোর সাথে

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে IPL (Indian Premier League)। এমতাবস্থায়, ক্রিকেট অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেটের অন্যতম মেগা টুর্নামেন্ট T20 বিশ্বকাপের (ICC Men’s T20 World Cup) জন্য। এমতাবস্থায়, আগামী ৫ জুন থেকে T20 বিশ্বকাপে শুরু হচ্ছে ভারতের সফর। ওইদিন ভারতীয় দল (India National Cricket Team) মুখোমুখি হবে আয়ারল্যান্ডের।(Ireland)।

এদিকে, এবারের T20 বিশ্বকাপে ভারত রয়েছে গ্রুপ “A “-তে। ওই গ্রুপে ভারতের পাশাপাশি রয়েছে পাকিস্তান, আয়ারল্যান্ড, USA এবং কানাডা। এমতাবস্থায় সামগ্রিকভাবে, পাকিস্তান ছাড়া ওই গ্রুপে অন্যান্য দলগুলি তুলনামূলক দুর্বল। তাই এটা সহজেই আশা করা যায় যে ভারতীয় দলের সুপার ৮-এর যোগ্যতা অর্জনে তেমন কোনও সমস্যা হবে না। যদিও, আসল পরীক্ষা শুরু হবে গ্রুপ পর্ব পেরনোর পর।

   

Team India will be under pressure after completing the group stage in ICC Men's T20 World Cup.

মূলত, গ্রুপ পর্ব পেরোনোর পর ভারতীয় দলকে হতে হবে বড় চ্যালেঞ্জের মুখোমুখি। কারণ, সুপার ৮-এর যোগ্যতা অর্জনের পরই রোহিত বাহিনীকে বড় দলের সাথে ম্যাচ খেলতে হবে। সেক্ষেত্রে ভারতের সামনে মুখোমুখি হবে নিউজিল্যান্ড বা ওয়েস্ট ইন্ডিজ অথবা শ্রীলঙ্কা কিংবা অস্ট্রেলিয়ার মতো দল। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, সুপার ৮-এর সমস্ত দলকে ৩ টি করে ম্যাচ খেলতে হবে। এরপর তারা সেমিফাইনালের টিকিট পেয়ে যাবে।

আরও পড়ুন: T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা! জঙ্গি হামলার হুমকি ISIS-এর

আমরা যদি ICC T20 বিশ্বকাপের সূচির দিকে তাকাই তাহলে দেখা যাবে যে, গ্রুপ “A” দলের এক নম্বর দল সুপার ৮ খেলবে গ্রুপ “C”-র এক নম্বর দলের সাথে। গ্রুপ “C”-র এক নম্বর দল হতে পারে নিউজিল্যান্ড অথবা ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ২০ জুন এই খেলা হবে। এরপর আগামী ২২ জুন দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হতে পারে ভারত। এদিকে, ইংল্যান্ড অথবা অস্ট্রেলিয়ার সাথে খেলা হতে পারে ২৪ তারিখ।

আরও পড়ুন: তাপপ্রবাহে অবস্থা শোচনীয়, থাকছে না, মিলছে না বিদ্যুৎ, পাকিস্তানের তাপমাত্রা পার করল হাফসেঞ্চুরি

প্রসঙ্গত উল্লেখ্য যে, ভারত T20 বিশ্বকাপ জিতেছিল ২০০৭ সালে। তারপর থেকে ভারত এখনও পর্যন্ত এই সাফল্য হাসিল করতে পারেনি। এদিকে, গতবারে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল সেমিফাইনালে উঠেও হেরে যায়। যদিও চলতি বছরে খেতাব জয়ের জন্য মরিয়া চেষ্টা চালাবে ভারত। কারণ, অনুমান করা হচ্ছে যে এই T20 বিশ্বকাপ রোহিত শর্মা এবং বিরাট কোহলির কেরিয়ারের শেষ T20 আন্তর্জাতিক ক্রিকেটে টুর্নামেন্ট হতে পারে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর