আজ দিনভর বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে, ঝড়ের পূর্বাভাস এই ৫ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: রাজ্যে প্রবেশ করেছে বর্ষা। যার জেরে টানা বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাংলার একাধিক জেলায়। আজ শনিবার লোকসভা ভোটের শেষ দফা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলি। ভোটের মাঝেই ঝড়-বৃষ্টি সম্ভাবনা রয়েছে। আজ কোন কোন জেলা ভিজবে? রইল আবহাওয়ার আপডেট (Weather Update)।

আজ কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। আগামী ৪ তারিখ পর্যন্ত বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সঙ্গে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কোথাও তা বেড়ে ৫০ কিলোমিটার হতে পারে।

   

শনিবার দক্ষিণবঙ্গের পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। বাকি জেলা গুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আগামীকাল দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি কমবে। এরপর সোমবার ফের বাড়বে দাপট। এদিন বীরভূম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে মঙ্গলেও।

গত দুদিন থেকে ভারী বৃষ্টি চলছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আজও দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে বৃষ্টি হবে। এর মধ্যে কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। রবিবার পর্যন্ত ভারী বর্ষণ চলবে।

rain weather 2

আরও পড়ুন: গ্রাহকদের বিরাট উপহার দিল Vi! এই দুটি নতুন প্ল্যানে বিনামূল্যে পাবেন নেটফ্লিক্স

মৌসম ভবন সূত্রে খবর এবার স্বাভাবিকের দু’দিনের আগেই ৩০ মে কেরল এবং উত্তরপূর্ব ভারতে দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু প্রবেশ করেছে। একই সাথে এ রাজ্যেও বর্ষা ঢুকেছে। আইএমডি-র আপডেট অনুযায়ী, স্বাভাবিকের থেকে সাতদিন আগে উত্তরপূর্ব ভারত ও উত্তরবঙ্গে বর্ষা শুরু হয়েছে এবার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর