“আমি টিম ইন্ডিয়ার কোচ….”, দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মুখ খুললেন গম্ভীর, দিলেন বড় প্রতিক্রিয়া

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে টিম ইন্ডিয়ার (India National Cricket Team) নতুন কোচ কে হবেন এই নিয়ে শুরু হয়েছে তুমুল জল্পনা। তবে, কোচ হওয়ার দৌড়ে এখন বারংবার সামনে আসছে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম। বেশ কয়েকদিন ধরেই এই বিষয়ে বিভিন্ন তথ্য প্রকাশ্যে এসেছে। যদিও এবার, নীরবতা ভেঙ্গে বিষয়টির পরিপ্রেক্ষিতে মুখ খুললেন স্বয়ং গম্ভীর।

শুধু তাই নয়, তিনি এটাও বলেছেন যে ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার চেয়ে গৌরবময় আর কিছু হতে পারে না। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ভারতীয় দলের বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে T20 বিশ্বকাপের পর। এমন পরিস্থিতিতে এবার যিনি কোচ হিসেবে নির্বাচিত হবেন তাঁর মেয়াদ হবে ১ জুলাই ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর, ২০২৭ পর্যন্ত।

   

Ending the long speculation What Gambhir told about becoming coach.

এদিকে, আবুধাবিতে একটি অনুষ্ঠানে সাক্ষাৎকার দেওয়ার সময়ে গম্ভীর জানিয়েছেন, “আমি অবশ্যই ভারতীয় দলের কোচ হতে চাই। জাতীয় দলের কোচ হওয়ার চেয়ে গৌরবের আর কি হতে পারে। এই ভূমিকায় সমগ্র বিশ্বজুড়ে ১৪০ কোটি ভারতীয়র হয়ে প্রতিনিধিত্ব করা যায়। এটি হল ১৪০ কোটি ভারতীয়দের সমর্থন। যা টিম ইন্ডিয়াকে বিশ্ব চ্যাম্পিয়ন হতে সাহায্য করবে। যদি, সবাই মিলে প্রার্থনা করেন এবং আমরা তাঁদের প্রত্যাশা মাথায় রেখে দেশের জন্য খেলি, তবে ভারত অবশ্যই বিশ্ব চ্যাম্পিয়ন হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আমাদের নির্ভয়ে খেলতে হবে।”

আরও পড়ুন: শুরু হয়ে গিয়েছে T20 বিশ্বকাপ! অথচ এটা কি বললেন রোহিত? টিম ইন্ডিয়ার কাছে এখনও নেই “আসল প্ল্যান”

২০০৭ সালের T20 বিশ্বকাপের ফাইনালের নায়ক: জানিয়ে রাখি যে, T20 ক্রিকেটের ইতিহাসে প্রথম বিশ্ব চ্যাম্পিয়ন হয় ভারত। ২০০৭ সালে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল ছিল ভারত ও পাকিস্তানের মধ্যে। যেখানে গৌতম গম্ভীর ম্যাচ উইনিং ইনিংস খেলেছিলেন। গৌতম গম্ভীর সেই ম্যাচে ৫৪ বলে ৭৫ রানের ইনিংস খেলে ভারতের জয়ের ভিত্তি তৈরি করেছিলেন। ওই ইনিংসে তিনি মারেন ৮ টি চার ও ২ টি ছক্কা মারেন।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে “নার্ভাস” পাকিস্তানের খেলোয়াড়রা! নিজেই জানালেন বাবর আজম

অবসরের পর গম্ভীরের সফর: জানিয়ে রাখি, গৌতম গম্ভীর ২০১৮ সালের ৩ ডিসেম্বর সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছিলেন। পরের বছর তিনি রাজনীতিতে প্রবেশ করেন। তিনি পূর্ব দিল্লি থেকে ২০১৯-এর লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যেখানে তিনি আম আদমি পার্টির আতিশি মারলেনাকে ৬ লক্ষেরও বেশি ভোটে পরাজিত করেছিলেন। কিন্তু ২০২৪ সালের ২ মার্চ তিনি রাজনীতিকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেন। আমরা যদি গম্ভীরের কোচিং অভিজ্ঞতার দিকে তাকাই, সেক্ষেত্রে তিনি IPL ২০২৪-এ কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ছিলেন এবং চলতি বছরের IPL-এ KKR-এর চ্যাম্পিয়ন হওয়ার পেছনে গৌতম গম্ভীরের যথেষ্ট অবদান রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর