জ্বালাময়ী গরমে স্কুল হয়ে উঠল স্যুইমিং পুল! আনন্দে জলকেলিতে মত্ত পড়ুয়াদের ভিডিও ভাইরাল

বাংলাহান্ট ডেস্ক : তীব্র গরমে পুড়ছে গোটা দেশ। অতীতের সব রেকর্ড ছাপিয়ে প্রতিদিন নতুন রেকর্ড গড়ছে গরম। এই অবস্থায় একটু শান্তির খোঁজে অনেকেই বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। তবে পড়ুয়াদের জন্য ভারতের একটি স্কুল এমন উদ্যোগ নিল যা নিঃসন্দেহে প্রশংসনীয়। তীব্র গরম থেকে বাঁচতে সব সময় এসি বা এয়ার কুলারের প্রয়োজন হয় না।

ঠান্ডা জলের শীতল ছোঁয়াও শান্তি দেয় শরীরকে। উত্তরপ্রদেশের (Uttarpradesh) একটি স্কুল তাই পড়ুয়াদের জন্য তৈরি করে ফেলল মিনি স্যুইমিং পুল। আর সেই ভিডিওই এখন ভাইরাল সমাজ মাধ্যমে। ভাইরাল হওয়া ভিডিওতে (Viral Video) দেখা যাচ্ছে, একটি ছোট্ট স্যুইমিং পুল তৈরি করা হয়েছে স্কুলের মধ্যেই। স্কুলের ছোট্ট পড়ুয়ারা সেখানেই ডুব দিয়ে স্নান করছে। যদিও এই ভিডিওর সত্যতা আমরা যাচাই করিনি।

   

আরোও পড়ুন : Jio, VI অতীত! এবার এক রিচার্জেই গ্রাহকদের বিরাট অফার দিচ্ছে এয়ারটেলের এই সস্তার প্ল্যান

সমাজ মাধ্যমে বলা হচ্ছে এই উদ্যোগটি নেওয়া হয়েছে উত্তরপ্রদেশের কনৌজের একটি সরকারি স্কুলে। এই ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, ‘তাপপ্রবাহের কারণে স্কুলে পড়ুয়াদের দেখা নেই স্কুলগুলিতে। এহেন অবস্থায়, শিক্ষার্থীদের উপস্থিতি বজায় রাখতে উত্তরপ্রদেশের কনৌজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ক্লাস রুমকে স্যুইমিং পুলে পরিণত করা হয়েছে।’

A school in Uttar Pradesh, has transformed one of its classrooms into a swimming pool to help students cope with the intense heat
byu/LimpCoco inIndiaSpeaks

দেশের বহু জায়গায় স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি রয়েছে তাপমাত্রার পারদ। বিহার, পশ্চিমবঙ্গের মতো রাজ্যগুলিতে তাপপ্রবাহের সৃষ্টি হয়েছে। মাঝেমধ্যে হালকা বৃষ্টি হলেও স্বস্তি মিলছে না। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী কয়েক দিন বাড়বে তাপমাত্রা। তবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, মহারাষ্ট্র, ছত্তিশগড় এবং তেলেঙ্গানার কিছু জায়গায়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর