রাস্তা দিয়ে গেলে “হাঁ” করে তাকিয়ে দেখবে সবাই! ফের একটি দুর্ধর্ষ গাড়ি লঞ্চের পথে Tata Motors, জানুন দাম

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশে (India) অন্যতম জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী সংস্থা হল Tata Motors। এই সংস্থা বর্তমানে ক্রমাগত তার প্রোডাক্ট পোর্টফোলিও প্রসারিত করছে। পাশাপাশি, সংস্থার তরফে তাদের গাড়িগুলির পারফরম্যান্স ভেরিয়েন্ট লঞ্চ করার দিকেও মনোযোগ দেওয়া হচ্ছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, পারফরম্যান্স ভেরিয়েন্টগুলি স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় অনেক বেশি শক্তিশালী হয়। ঠিক সেই রেশ বজায় রেখেই Tata Motors-এর তালিকায় কোম্পানির পরবর্তী পারফরম্যান্স ওরিয়েন্টেড গাড়ি হতে চলেছে Altroz ​​Racer। ইতিমধ্যেই, সংস্থার তরফে ২০২৪ সালের জুন মাসে আরও শক্তিশালী ইঞ্জিন এবং স্পোর্টি লুক সহ এই গাড়িটি লঞ্চ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, Tata Motors ইতিমধ্যেই Altroz ​​Racer প্রকাশ করেছে। এখন কিছু ডিলারশিপে গাড়ির বুকিংও শুরু হয়েছে। “Racer” নামের অধীনে তার এই প্রিমিয়াম হ্যাচব্যাকের ডিজাইন বা আকৃতিতে কোনো পরিবর্তন করবে না Tata। তবে এক্ষেত্রে কিছু স্টাইলিং উপাদান থাকবে। যা এটিকে স্ট্যান্ডার্ড Altroz-এর তুলনায় আরও স্পোর্টিয়ার লুক দেবে। এমতাবস্থায় চলুন জেনে নিই Altroz ​​Racer-এ দুর্ধর্ষ ফিচার্স থাকছে?

Hyundai i20 N-Line-এর সাথে হবে টক্কর: ভারতীয় বাজারে পারফরম্যান্স হ্যাচব্যাক সেগমেন্টে, Altroz ​​Racer সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে Hyundai i20 N-Line-এর সাথে। Hyundai i20 N-Line-এ রয়েছে ১.০ লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিন। এই গাড়ির দাম শুরু হয় ১০ লক্ষ টাকা থেকে। অনুমান করা হচ্ছে যে, এটির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে, Tata Motors প্রায় এই দামে Altroz ​​Racer লঞ্চ করতে পারে।

This time Tata Motors is going to launch this car.

মিলবে স্পোর্টি লুক: এটিকে স্ট্যান্ডার্ড মডেল থেকে আলাদা করার লক্ষ্যে Altroz ​​Racer-এ কিছু নতুন গ্রাফিক এলিমেন্ট থাকবে। পাশাপাশি, এই গাড়ির ইন্টেরিয়রও স্ট্যান্ডার্ড মডেলের চেয়ে আরও বেশি প্রিমিয়াম হবে। এই গাড়িটিকে একটি স্পোর্টি লুক দিতে, ব্ল্যাক আউট হুইল সহ ডুয়াল এক্জস্ট টিপস এবং “রেসার” গ্রাফিক্সের মতো স্পোর্টিয়ার স্টাইলিং এলিমেন্ট উপলব্ধ রয়েছে। পাশাপাশি, হুড থেকে ছাদের শেষ পর্যন্ত দু’টি সাদা স্ট্রিপ রয়েছে। যার ফলে সামগ্রিকভাবে এই গাড়ির লুক অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠেছে। তবে, এই গাড়ির কেবিন লেআউটে কোনো পরিবর্তন হবে না। যদিও, এতে “রেসার” গ্রাফিক্স সহ পৃথক কালো লেদারেট সিট আপহোলস্ট্রি থাকবে। পাশাপাশি থাকবে থিমযুক্ত অ্যাম্বিয়েন্ট লাইটিংও।

আরও পড়ুন: ভোটগণনার মাঝেই বড় খবর! নীতিশ কুমার পেলেন ডেপুটি PM হওয়ার অফার, ইচ্ছে প্রকাশ ইন্ডিয়া জোটের

একাধিক দুর্ধর্ষ ফিচার্স: রেগুলার Altroz-এর তুলনায় Tata Altroz ​​Racer-এ অতিরিক্ত ফিচার্স থাকবে। এর মধ্যে রয়েছে ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং Apple কারপ্লে সহ একটি বড় ১০.২৫ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি নতুন ৭ ইঞ্চির সম্পূর্ণ ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট এবং হেড আপ ডিসপ্লে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, Altroz-এর “Racer” ভার্সানে ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং ৬ টি এয়ারব্যাগ রয়েছে।

আরও পড়ুন: শেয়ার মার্কেটে বিরাট পতন! মুহূর্তের মধ্যে ১০ লক্ষ কোটি টাকার ক্ষতি আদানির

শক্তিশালী ইঞ্জিন: নতুন এই গাড়িটিতে Tata Nexon থেকে আরও শক্তিশালী ১.২-লিটার টার্বো-পেট্রোল ইঞ্জিন উপলব্ধ থাকবে। Tata Altroz ​​রেসারে ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন দেওয়া হবে। যেখানে রেগুলার Altroz-এ রয়েছে ৫- স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। পরে অটোমেটিক ট্রান্সমিশনের অপশনও দেওয়া যাবে এতে। উপরন্তু, Altroz ​​Racer বর্তমানে Altroz ​​i-Turbo-র সাথে বিক্রি হবে বলে আশা করা হচ্ছে। পাশাপাশি, অনুমান করা হচ্ছে যে Tata Altroz ​​Racer-এর দাম ১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর