DA-র পর এবার এক ধাক্কায় বাড়বে বেতন, বিরাট ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের, জারি বিজ্ঞপ্তি

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোটের আগে থেকেই সরকারি কর্মীদের (Government of West Bengal) একের পর সুখবর দিয়ে আসছে রাজ্য। ভোট মিটতেও সম্প্রতি বাড়তি ডিএ দিয়েছে মমতা সরকার। হোমগার্ডদের অবসরকালীন ভাতাও ২ লক্ষ টাকা বৃদ্ধির ঘোষণা করা হয়েছে। আর এবার সিভিক ভলান্টিয়ারদের (ভিলেজ) পালা। সিভিকদের ‘দৈনিক মজুরি’ (Daily Wages) বৃদ্ধি করল মমতা সরকার।

সোমবার নবান্ন তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, এ বার থেকে সিভিক ভিলেজ পুলিশের ভলান্টিয়ারদের (Village Police Volunteers Civic Volunteers) দৈনিক মজুরি ৩৪ টাকা করে বাড়ানো হচ্ছে। এই ঘোষণার সাথে সাথেই মাস গেলে তাদের বেতনে যোগ হচ্ছে এক হাজার টাকা। অর্থাৎ ১০০০ করে বেতন বাড়ল সিভিক ভলান্টিয়ারদের।

   

এর আগে গত বছর প্রথম দিকেও সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিশের ভলান্টিয়াদের বেতন বাড়ানো হয়। গত ফেব্রুয়ারি মাসেও রাজ্য বাজেটে সিভিক পুলিশ ও ভিলেজ পুলিশ কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা করেছিল রাজ্য। আর সেই মতোই হল কাজ। এবার থেকে প্ৰতি মাসে সিভিক ভলান্টিয়াররা এক হাজার টাকা করে বেশি পাবেন।

civic

আরও পড়ুন: ভোটে জিতলেও দেখা নেই বহরমপুরের সাংসদের! ইউসুফের উদ্দেশ্যে বিশেষ বার্তা হুমায়ূনের

চলতি বাজেট অধিবেশনে সিভিক ভলান্টিয়ারদের জন্য মোট ১৮০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। ওদিকে এর আগে সিভিক ভলান্টিয়াররা ২০০০ টাকা করে বোনাস পেতেন। তবে চলতি বছর তা অনেকটাই বৃদ্ধি করা হয়। বছরের শুরুর দিকে ৫,৩০০ টাকা করে বোনাস দেওয়া হয়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর