সাত মাসের কুকুর ছানার রক্ত চাই! ব্লাড ডোনার চেয়ে মানবিক পোস্ট রতন টাটার, আবেগে ভাসছে নেটিজেনরা

বাংলাহান্ট ডেস্ক : সাত মাস বয়সী এক কুকুরছানার প্রাণ বাঁচাতে তৎপর শিল্পপতি রতন টাটা (Ratan Tata)। ভীষণ অসুস্থ ওই সাত মাসের কুকুর ছানাটি। এই মুহূর্তে রক্তের প্রয়োজন রয়েছে তার। সেই কারণেই কুকুরছানাটিকে বাঁচানোর জন্য রক্তদাতা খুঁজছেন রতন টাটা। ইনস্টাগ্রামে এই নিয়ে আবেদন জানিয়ে একটি পোস্ট করেছেন তিনি।

বর্তমানে মুম্বাইয়ের পশু হাসপাতালে ভর্তি, ওই কুকুরছানাটি। তার জন্য সাহায্য চাইছেন রতন টাটা। আরো একবার দেশবাসীর মন জয় করে নিলেন এই মানুষটি। মুম্বাইকে উদ্দেশ্য করে ইনস্টাগ্রামে রতন টাটা এদিন লেখেন,একটি ৭ মাস বয়সি কুকুর তাঁর পশু হাসপাতালে ভর্তি। সন্দেহজনক টিক জ্বরে ভুগছে সে।

আরোও পড়ুন : সরকারি স্কুলের জমি দখল! তৈরি হচ্ছে বাড়ি-দোকান! TMC-র পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

মারাত্মক অ্যানিমিয়াও রয়েছে কুকুরছানাটির। চিকিৎসার জন্য প্রয়োজন একজন রক্তদাতার। রক্তদাতা কুকুরের কী কী যোগ্যতা লাগবে, তাও পোস্টে উল্লেখ করেছেন। অসুস্থ কুকুরটির ছবিও রয়েছে সঙ্গে। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে এই পোস্ট। রতন টাটার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেন মহল। আর পাঁচজন বিজনেস টাইকুনের মধ্যে একজন হলেন রতন টাটা।

আরোও পড়ুন : সেমিতে টিম ইন্ডিয়াকে চাপে ফেলতে মোক্ষম চাল ইংল্যান্ডের! দলে ফিরছেন রোহিত, বিরাটদের কাল

তবে তাদের সঙ্গে এই মানুষটা বিস্তর ফারাক যেমন ধন-সম্পদের দিক থেকে তেমন মানসিকতায়। ব্যবসার বাইরেও যে এত বড় মন কোন শিল্পপতির থাকতে পারে তার বারবার প্রমাণ দিয়েছেন রতন টাটা। রতন তার এই পোস্ট দেখে এক ব্যক্তি কমেন্ট সেকশনে লিখলেন,”একজন বিলিয়নিয়ার কুকুরদের সাহায্য করার জন্য অনুরোধ করে পোস্ট করছেন, ভাবা যায়!”

রতন টাটা কুকুরদের যে কতটা স্নেহ করেন তার প্রমাণ এই প্রথম বার নয়। ইতিপূর্বে পথ কুকুরদের পাশে দাঁড়ানোর জন্য বহুবার সংবাদ শিরোনামে উঠে এসেছে রতন টাটার নাম। হারিয়ে যাওয়া কুকুরকে তার মালিকের কাছে ফিরিয়ে দেওয়া থেকে শুরু করে, কুকুরের চিকিৎসায় দান করা। সবদিক থেকেই এগিয়ে তিনি।

RatanTatasInstagramPost

চলতি বছরের মার্চ মাসে ভারতের অন্যতম বড় পশু চিকিৎসা হাসপাতাল চালু করেছেন রতন টাটা। মুম্বাইতে রয়েছে টাটা ট্রাস্ট স্মল অ্যানিম্যাল হসপিটাল। সেখানেই ভর্তি হয়েছে সাত মাস বয়সী কুকুরছানাটি। আপাতত তার রক্তদাতার সন্ধান করছেন প্রখ্যাত শিল্পপতি রতন টাটা।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর