ক্রেডিট কার্ডের নিয়মে পরিবর্তন আনছে SBI থেকে শুরু করে ICICI ব্যাঙ্ক! জানুন নিউ রুলস্

বাংলাহান্ট ডেস্ক : ক্রেডিট কার্ড (Credit Card) ব্যবহারকারীদের জন্য বিরাট খবর। এবার ক্রেডিট কার্ডের নিয়মে বিরাট পরিবর্তন আনতে চলেছে এসবিআই সহ আইসিআইসিআই ব্যাঙ্ক। আগামী জুন মাস থেকেই এই পরিবর্তন শুরু হতে চলেছে। SBI থেকে শুরু করে ICICI ব্যাঙ্ক ২০২৪ সালের ১ জুন মাস থেকেই ক্রেডিট কার্ডের বেশ কিছু পরিবর্তন আনতে চলেছে বলে খবর। যারা বর্তমানে এসবিআই এবং আইসিআইসিআই ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহার করছেন তাদের জন্য এই খবর খুব গুরুত্বপূর্ণ।

জানা গিয়েছে যে, ক্রেডিট কার্ডের রিওয়ার্ড পয়েন্ট এবং কেনাকাটার ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন করছে SBI ও ICICI ব্যাঙ্ক। ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের ওপর এর সরাসরি প্রভাব পড়তে চলেছে। জানা যাচ্ছে যে, সরকার সম্পর্কিত ট্রানজাকশনেও রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যাবে না স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার স্পেশাল ক্রেডিট কার্ডে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার AURUM, SBI কার্ড ELITE, SBI কার্ড ELITE অ্যাডভান্টেজ সহ বেশ কিছু ধরনের ক্রেডিট কার্ড রয়েছে এই তালিকায়।

আরোও পড়ুন : দুঃসংবাদ! লোনের EMI বাড়তে চলেছে জুন মাসেই! কোন ব্যাংকের গ্রাহকদের উপর পড়বে বাড়তি চাপ?

আবারও আগামী ১৮ জুন থেকে Amazon Pay ICICI ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা পরিবর্তন লক্ষ্য করতে পারবেন নিজেদের রিওয়ার্ড সুবিধায়। রেন্ট পেমেন্ট করলেও রিওয়ার্ড পাওয়া যাবে না বলে জানা গিয়েছে। তবে এই পরিবর্তনের পরেও ফুয়েল সারচার্জ পেমেন্টে ১% পর্যন্ত ছাড় পাবেন অ্যামাজনে ICICI কার্ড ব্যবহারকারীরা। রিওয়ার্ডও পাওয়া যাবে। ইএমআই ট্রানজাকশন ও সোনা কেনার ক্ষেত্রে রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যাবে না।

best credit cards india 2021

২১ জুন থেক HDFC Bank Credit Card-এর মাধ্যমে সুইগি মানির মাধ্যমে ক্যাশব্যাকের বদলে, সেটা পরের মাসে কার্ড ব্যালেন্স সেটলমেন্ট করা হবে বলে খবর। নিয়মে এমন পরিবর্তন ব্যবহারকারীদের আরোও সুবিধা প্রদান করবে বলে মনে করা হচ্ছে। আরোও খবর,ব্যাঙ্ক অফ বরোদা ২০২৪ সালের ২৩ জুন থেকে সংশোধিত শুল্ক চালু করতে চলেছে ওয়ান কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ডের জন্য।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর