ঝড় তুলল টাটা গ্রুপের এই কোম্পানি! ১ সপ্তাহে কামিয়ে নিল ৩৮,০০০ কোটি, নাম জানলে আপনিও হবেন অবাক

বাংলা হান্ট ডেস্ক: ভারতের (India) বর্ষীয়ান শিল্পপতি রতন টাটার (Ratan Tata) একটি কোম্পানি গত ব্যবসায়িক সপ্তাহে প্রচুর মুনাফা অর্জন করেছে। টাটা গ্রুপের (Tata Group) IT কোম্পানি টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS) গত সোমবার থেকে শুক্রবার পর্যন্ত তার মার্কেট ক্যাপে ৩৮,৮৯৪.৪৪ কোটি টাকা যোগ করেছে।

ঝড় তুলল টাটা গ্রুপের (Tata Group) এই সংস্থা:

শুধু তাই নয়, বর্তমানে টাটা কনসালটেন্সি সার্ভিসেস শীর্ষ ১০ কোম্পানির মধ্যে সবচেয়ে লাভজনক সংস্থা (Tata Group) হয়ে উঠেছে। TCS-এর মার্কেট ক্যাপ বর্তমানে ৩৮,৮৯৪.৪৪ কোটি বৃদ্ধি পেয়ে পৌঁছে গিয়েছে ১৪,৫১,৭৩৯.৫৩ কোটি টাকায়।

This company of tata group earned 38,000 crores in 1 week.

ইনফোসিস ৩৩,৩২০.০৩ কোটি টাকা আয় করেছে: এদিকে, শেয়ার বাজারের শীর্ষ ১০ টি সর্বোচ্চ ভ্যালুয়েশন যুক্ত সংস্থাগুলির মধ্যে ৮ টির মার্কেট ক্যাপ গত সপ্তাহে ১.৮৩ লক্ষ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে। TCS ছাড়াও সবচেয়ে বেশি মুনাফা পেয়েছে ইনফোসিস। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, গত সপ্তাহে বম্বে স্টক এক্সচেঞ্জের বেঞ্চমার্ক ৯৬৩.৮৭ পয়েন্ট বা ১.২১ শতাংশ বেড়েছে। গত সপ্তাহে, ইনফোসিস তার মার্কেট ক্যাপে ৩৩,৩২০.০৩ কোটি টাকা যোগ করেছে। বর্তমানে ওই সংস্থার ভ্যালুয়েশন বেড়ে হয়েছে ৬,৮৩,৯২২.১৩ কোটি টাকা।

আরও পড়ুন: ভারতীয় সেনাবাহিনীতে অফিসার হওয়ার সুযোগ! পরীক্ষা ছাড়াই মিলবে চাকরি, বেতন ৮৫,০০০ টাকা

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মার্কেট ক্যাপ কতটা বেড়েছে: এবার যদি আমরা ভারত তথা এশিয়ার সর্বশ্রেষ্ঠ ধনকুবের মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের দিকে তাকাই তাহলে দেখা যাবে যে, গত সপ্তাহে ওই সংস্থার ভ্যালুয়েশন ৩২,৬১১.৩৬ কোটি টাকা বৃদ্ধি পেয়ে ২১,৫১,৫৬২.৫৬ কোটি টাকা হয়েছে। এর পাশাপাশি, ICICI ব্যাঙ্কের মার্কেট ক্যাপ ২৩,৬৭৬.৭৮ কোটি টাকা বৃদ্ধি পেয়ে পৌঁছে গিয়েছে ৮,৬৭,৮৭৮.৬৬ কোটি টাকায়।

আরও পড়ুন: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! এবার এই কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগের জন্য জারি বিজ্ঞপ্তি, এভাবে করুন আবেদন

এই সংস্থাগুলি শীর্ষ ১০-এ অন্তর্ভুক্ত রয়েছে: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, সর্বোচ্চ মার্কেট ভ্যালুর দিক থেকে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ সবথেকে এগিয়ে রয়েছে। পাশাপাশি, রতন টাটার TCS রয়েছে দ্বিতীয় স্থানে। এছাড়াও শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাঙ্ক HDFC তৃতীয় স্থানে, ICICI ব্যাঙ্ক চতুর্থ স্থানে, ভারতী এয়ারটেল পঞ্চম স্থানে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ষষ্ঠ স্থানে, ইনফোসিস সপ্তম স্থানে, LIC অষ্টম স্থানে, হিন্দুস্তান ইউনিলিভার নবম স্থানে এবং দশম স্থানে ITC রয়েছে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর