জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডারের দ্বিতীয় দরজা খুলতেই জ্ঞান হারালেন SP! কি জানালেন আধিকারিকরা?

বাংলা হান্ট ডেস্ক: অবশেষে ওড়িশার পুরীর জগন্নাথ মন্দিরের (Jagannath Temple Puri) রত্ন ভাণ্ডার রবিবার অর্থাৎ ১৪ জুলাই দুপুর ১ টা ২৮ মিনিটে খোলা হয়েছে। ওড়িশার মুখ্যমন্ত্রীর কার্যালয় এই বিষয়টি নিশ্চিত করেছে। ওই সময়ে, সরকারি প্রতিনিধি থেকে শুরু করে ASI (Archaeological Survey of India)-এর আধিকারিক এবং শ্রী গজপতি মহারাজের প্রতিনিধি সহ ১১ জন ভাণ্ডারে উপস্থিত ছিলেন।

খোলা হল জগন্নাথ মন্দিরের (Jagannath Temple Puri) রত্ন ভাণ্ডারের দরজা:

আধিকারিকদের সূত্রে জানা গিয়েছে যে, সরকার মন্দিরের (Jagannath Temple Puri) রত্ন ভাণ্ডারে উপস্থিত মূল্যবান জিনিসগুলির একটি ডিজিটাল তালিকা তৈরি করবে। যেখানে সেগুলির ওজন এবং তৈরির মতো বিশদ বিবরণ থাকবে। Archaeological Survey of India-র সুপারিনটেনডেন্ট ডিবি গদনায়ক জানিয়েছেন যে, ইঞ্জিনিয়াররা মেরামতের কাজের জন্য রত্ন ভাণ্ডারের সার্ভে করবেন।

   

SP fainted when opened second door of Ratna Bhandar of Jagannath Temple Puri.

প্রসঙ্গত উল্লেখ্য যে, পুরীর মন্দিরের (Jagannath Temple Puri) কোষাগারটি ৪৬ বছর আগে অর্থাৎ ১৯৭৮ সালে খোলা হয়েছিল। ওই কোষাগার খোলার আগে প্রশাসন কাঠের ছয়টি ভারী সিন্দুকের নির্দেশ দেয়। সেগুলির এক একটিকে তুলতে ৮ থেকে ১০ জন লেগেছে। সেগুলিকে পাঠানো হয় রত্ন ভাণ্ডারে।

আরও পড়ুন: ক্যানসারে আক্রান্ত ভারতের এই প্রাক্তন তারকা ক্রিকেটার! ১ কোটি টাকা দিয়ে সাহায্য BCCI-এর

এদিকে, রত্ন ভাণ্ডার খোলার আগে অনেক রিপোর্টে দাবি করা হয়েছিল যে সেখানে সাপ থাকতে পারে। যদিও, আধিকারিকরা জানিয়েছেন যে, মন্দিরের (Jagannath Temple Puri) রত্ন ভাণ্ডারের ভেতরে কোনও সাপ ছিল না। এর জন্য আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখা হয়েছিল। স্নেক ক্যাচারদের দু’টি দল গঠন করা হয়েছিল। যার মধ্যে একটি দল ভেতরে গিয়েছিল এবং একটি দল ছিল বাইরে।

আরও পড়ুন: চমকের পর চমক! অনন্ত-রাধিকার বিয়েতে উপস্থিত VIP অতিথিরা পেলেন ২ কোটির স্পেশাল গিফট

জ্ঞান হারান SP: সবথেকে অবাক করার মত বিষয় হল, মন্দিরের (Jagannath Temple Puri) রত্ন ভাণ্ডারের দ্বিতীয় দরজা খোলার সঙ্গে সঙ্গেই অজ্ঞান হয়ে যান SP পিনাক মিশ্র। যদিও, তিনি ঠিক কোন কারণে অজ্ঞান হলেন তা জানা যায়নি। মন্দির চত্বরে থাকা চিকিৎসকের দল তাঁর চিকিৎসা করেন। জানা গিয়েছে যে, বিকেল ৫ টা বেজে ১৫ মিনিট নাগাদ ওড়িশা ডিজাস্টার র‌্যাপিড অ্যাকশন ফোর্স জগন্নাথ মন্দির থেকে বেরিয়ে আসে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর