রেশন দুর্নীতি মামলায় বিরাট মোড়, এবার ED-র হাতে এল ‘সেই’ চিঠি, কার নাম ফাঁস হল?

বাংলা হান্ট ডেস্কঃ ফের একবার চিঠির জেরে বিপাকে রেশন দুর্নীতি (Ration Scam) মামলায় জেলবন্দি বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্য (Shankar Adhya)। এবার এক আমদানি-রপ্তানি ব্যবসায়ী চিঠি লিখে তার বিরুদ্ধে রীতিমতো বিস্ফোরণ ঘটালেন। ইতিমধ্যেই সেই চিঠি পৌঁছেছে কেন্দ্রীয় তদত্বকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) হাতে।

রেশন দুর্নীতিতে ইডির হাতে বিস্ফোরক চিঠি (Ration Scam)

   

সূত্রের খবর সম্প্রতি রেশন দুর্নীতির তদন্তে শংকর ঘনিষ্ঠ এক আমদানি-রপ্তানি ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেন ইডি আধিকারিকরা। তার কাছ থেকেই বেরিয়ে আসে বিস্ফোরক তথ্য। ব্যবসায়ী জানান তার সঙ্গে শংকর আঢ্যর প্রত্যক্ষ যোগাযোগ ছিল। তার কাছ থেকেই ওই চিঠির কথা জানতে পারে ইডি।

ইডি সূত্রে খবর, ওই চিঠির কপি তাদের কাছে রয়েছে। ওই চিঠিতেই নাকি শংকরের বিরুদ্ধে নয়া দুর্নীতির খতিয়ান তুলে ধরেছেন ওই ব্যবসায়ী। জানা গিয়েছে ইডি রেশন দুর্নীতির সঙ্গে এর কোনো যোগ নেই। রেশন দুর্নীতি সংক্রান্ত কোনও অভিযোগ ওই চিঠিতে নেই। এর আগে এই চিঠি তৃণমূল শীর্ষনেতৃত্বকেও ব্যবসায়ীকে পাঠিয়েছেন বলে জানা গিয়েছে।

জোর কদমে রেশন দুর্নীতির তদন্ত চালাচ্ছে ইডি। এই আবহে নতুন করে সামনে আসা চিঠি যে শংকর আঢ্যকে আরও বিপদে ফেলবেন এমনটাই মনে করা হচ্ছে। রেশন দুর্নীতি (Ration Scam) মামলায় চলতি বছরই গ্রেফতার হয়েছেন জ্যোতিপ্ৰিয় ঘনিষ্ঠ তৃণমূল নেতা শংকর আঢ্য। তার ঠিকানায় টানা ১৭ ঘণ্টা তল্লাশির পর তাকে গ্রেফতার করে ইডি। তদন্তকারীদের তরফে একটি কাগজ দেখিয়ে তাকে গ্রেফতার করা হয়।

Ration 1 2

আরও পড়ুন: খুলল কপাল! শিক্ষকদের বেতন বৃদ্ধিতে শীলমোহর, সুপ্রিম কোর্টের নির্দেশে চাপে পশ্চিমবঙ্গ সরকার

পরে আদালতে ইডি জানায় জ্যোতিপ্রিয়র লেখা এক চিঠি উদ্ধার হয় এসএসকেএম থেকে। ইডি তরফে দাবি করা হয় চিঠিতে কার কাছে পাওনা কত, কাকে কত টাকা দিতে হবে, সেই সব কিছুর উল্লেখ ছিল। সেই চিঠি থেকেই ‘ডাকু’ ওরফে শংকরের নাম সামনে আসে। কেবল শংকরই নয়, ওই চিঠিতে শেখ শাহজাহান, রবীন্দ্র সহ আরও তিনজনের নাম উল্লেখ ছিল বলে ইডি সূত্রে জানা গিয়েছিল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর