Optical Illusion: ৪ সেকেন্ডে এতগুলি R’র মধ্যে দুটি B খুঁজে পেলেই আপনি জিনিয়াস! বাছতে পারলেন?

বাংলাহান্ট ডেস্ক : অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) পাজলগুলির (Puzzle) মধ্যে লুকানো বর্ণমালাগুলি খুঁজে বের করা বেশ জনপ্রিয়। পর্যবেক্ষণ দক্ষতা বৃদ্ধি করতে এই ধরনের ইলিউশনগুলি খুবই উপযুক্ত। প্রদত্ত চিত্রের প্যাটার্ন বোঝার জন্য প্রয়োজন ধৈর্যের। ধৈর্য থাকলে আর পর্যবেক্ষণ ক্ষমতা ভালো থাকলে নিশ্চই এক অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) পাজল সমাধান করতে সক্ষম হবেন।

দুর্দান্ত অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা

   

সম্প্রতি ভাইরাল হয়েছে একটু দুর্দান্ত অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা। উচ্চ আইকিউ আর ঈগলের চোখের মত তীক্ষ্ম দৃষ্টি শক্তি সকলেই সমাধান করা যাবে। ছায়াময় গাঢ় নীল-আভাযুক্ত ব্যাকগ্রাউন্ডের সঙ্গে উল্লম্ব প্যাটার্নে লেখা রয়েছে R-এর একটি সিরিজ। প্রত্যেকটি “R”  গাঢ় কালো ক্যাপিটাল আকারে লেখা হয়েছে। দেখেই মাথার মধ্যে জগাখিচুড়ি তৈরি হওয়ার জোগাড়।

আরোও পড়ুন : সংসার সুখের হয় গৃহকর্তার এই ৪ গুণে! চাণক্যের এই নীতি মানলেই রাজার হালে কাটবে জীবন

এতগুলি R এর মধ্যে লুকিয়ে রয়েছে দুটি B। আপনার কাজ হল লুকানো B খুঁজে বের করা। তবে এই কাজ করতে হবে ৪ সেকেন্ডের মধ্যে। ঈগলের মত দৃষ্টিশক্তি থাকলে নিশ্চয় দ্রুত খুঁজে বের করতে করবেন এতগুলি R এর মধ্যে লুকিয়ে থাকে দুটি “B” কে। নিজের দৃষ্টিশক্তি প্রমাণ করে সমস্যাটির সমাধান করুন দেখি।

111578395

তবে যদি খুঁজে না পান তাহলে সমস্যা নেই। যারা অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সফলভাবে সমাধান করেছেন তাদের সকলকে অভিনন্দন। তবে যারা পারেননি, তাদের চিন্তা করার কোনো কারণ নেই। উত্তর বলে দেব নিশ্চই। ভালো করে দেখুন, দ্বিতীয় এবং পঞ্চম লাইনে দুটি B দেখতে পাবেন। দেখতে পেলেন তো?

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর