গভীর নিম্নচাপ! আগামী দু’ঘণ্টায় ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের ৩ জেলায়! কাল থেকে বাড়বে আরও

বাংলা হান্ট ডেস্ক: মিলছে পূর্বাভাস। বৃষ্টি বাড়ছে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে। সকাল থেকেই মেঘলা আকাশ। দফায় দফায় বৃষ্টিও হচ্ছে। এবার আরও বৃষ্টি বাড়বে বলে জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। প্রবল বৃষ্টিতে ধুয়ে যেতে পারে কলকাতা (Kolkata) সহ একাধিক জেলা। ইতিমধ্যেই ৯ জায়গায় সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

নিম্নচাপে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামীকাল বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ (Low Pressure) তৈরি হতে পারে। সেই নিম্নচাপের প্রভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায়। বৃহস্পতি ও শুক্রবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আবহাওয়া অফিস।

   

আজ বিকেলের পরও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে। এছাড়া বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিতে ভারী বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও বাঁকুড়ায়।

এরপর শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলায়। শনি ও রবিবার বৃষ্টি কমবে। এদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণের প্রায় প্রতিটি জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আপাতত দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব বেশি হেরফের হবে না।

south bengal weather

আরও পড়ুন: ফের হবে ভোট? রেখার আবেদনে সাড়া, বসিরহাটের ফল নিয়ে বিরাট নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস আপাতত নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পঙ। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও ৬ অগস্ট পর্যন্ত হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর