“এই হাসিনাই একদিন….!” তসলিমা যা বললেন…. লেখিকার “আসল সত্যি”টা জানলে চমকে উঠবেন

বাংলাহান্ট ডেস্ক : অগ্নিগর্ভ পরিস্থিতি বাংলাদেশে (Bangladesh)। ছাত্র আন্দোলনের আগুন রুপ নিয়েছে সরকার বিরোধী আন্দোলনে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তাফা দিয়ে ভারতে পালিয়ে বেঁচেছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। গণভবনের দখল নিয়েছে বিক্ষোভকারীরা। এই মুহূর্তে বাংলাদেশ (Bangladesh) সেনার দখলে।

হাসিনাকে (Sheikh Hasina) নিয়ে তসলিমার মন্তব্য

এরই মধ্যে বাংলাদেশ থেকে বিতাড়িত লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin) বোমা ফাটালেন। নিজের দেশের পরিস্থিতি নিয়ে এক্স হ্যান্ডেলে বেশ কিছু কথা লিখেছেন তিনি। এদিন হাসিনাকে (Sheikh Hasina) তসলিমা মনে করিয়ে দিয়েছেন, তাঁর সঙ্গে ঘটে যাওয়া পূর্ব অভিজ্ঞতার কথা। পাশাপাশি, বাংলাদেশের (Bangladesh) সেনা শাসনের বিরোধিতা করেছেন এই লেখিকা।

   

আরোও পড়ুন : একাই ৬৩০০ কোটি সম্পত্তির মালিক! বলুন তো ভারতের সবচেয়ে ধনী হিরো কে?

হাসিনার (Sheikh Hasina) কথা তুলে ধরে তসলিমা এদিন লেখেন, “আমার মা যখন মৃত্যুশয্যায়, তখন তাঁকে দেখতে বাংলাদেশে প্রবেশ করার পর ইসলামপন্থীদের খুশি করার জন্য হাসিনা আমাকে আমার দেশ থেকে বের করে দিয়েছিলেন। আমাকে আর কখনও দেশে প্রবেশ করতে দেননি। ছাত্র আন্দোলনে সেই ইসলামপন্থীরাই আজ হাসিনাকে দেশ ছাড়তে বাধ্য করেছে।”

আরোও পড়ুন : অশান্ত বাংলাদেশ! গুজব ছড়ালেই কড়া পদক্ষেপ, এবার নজরদারি শুরু রাজ্য পুলিশের!

ফেসবুকে পাকিস্তানের কথা মনে করিয়ে দিয়ে তসলিমা নাসরিন লেখেন,”সেনাবাহিনীর হাতে যেন ক্ষমতা না যায়। দেশ যেন পাকিস্তানের পদাঙ্ক অনুসরণ না করে। রাজনৈতিক দলের হাতে যেন ক্ষমতা থাকে। যেন কোনও অবস্থাতেই গণতন্ত্র বিসর্জন না দেওয়া হয়।” বর্তমানে বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়িক হিসেবে হিন্দুদের উপরে সাংঘাতিক অত্যাচার হচ্ছে।

এই প্রসঙ্গে তসলিমা লিখেছেন,”সারা দেশে হিন্দুদের ওপর হামলা শুরু হয়ে গেছে। হাজার হাজার ছাত্র ছাত্রী যারা দুলে দুলে আমার সোনার বাংলা, কারার ওই লৌহ কপাট, ও আমার দেশের মাটি গাইল, তারা কোথায়? তারা কি গণভবণের হাঁস মুরগি খাসি চুরি করায় আর হাসিনার ব্রা চুরি করায় ব্যস্ত? নাকি তাদের দায়িত্ব তাদের জিহাদি ভাইব্রাদারদের হাত থেকে দেশের মাটির দেশের মানুষদের প্রাণ বাঁচানো?”

Screenshot 2024 08 05 205243 1722871487740

তবে সেনার হাতে যেন বাংলাদেশের ক্ষমতার না যায়, সেটাই চেয়েছেন তসলিমা নাসরিন। ধর্মনিরপেক্ষ সরকার যাতে ক্ষমতায় আসে তারই প্রার্থনা করছেন তিনি। তাঁর কথায়,”হাসিনার দুঃশাসনের সমাপ্তি হলো। হাসিনার মাফিয়া, হাসিনার ফ্যাসিজম আর নার্সিসিজমের যুগ শেষ হলো। এখন যে সরকারই আসুক, যেন মৌলবাদবিরোধী সরকার আসে। যেন ধর্মনিরপেক্ষ সরকার আসে।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর