অভিনয়ে অমিতাভকে টেক্কা, ১৬৫০ কোটির মালিক জানেন কে তিনি?

অমিতাভ বচ্চন বলিউডের একজন সুপারস্টার যাঁর নামে বেশ কিছু সুপারহিট ছবি রয়েছে। তবে তাঁর আগে বা পরে অনেক অভিনেতাই নিজেদের অভিষেক করেছিলেন বড়পর্দায়। তবে আজ পর্যন্ত তাঁর মতো খ্যাতি আর কেউ অর্জন করতে পারেনি। তা সত্ত্বেও, এমন অনেক অভিনেতা আছেন যারা বলিউডে নাম করতে শুরু করেছিলেন। কিন্তু সফল না হওয়ায় তাঁরা দক্ষিণের ছবিতে চলে যান।

৯০ এর দশকের এমন একজন অভিনেতা সম্পর্কে আজ জনাব, যিনি হিন্দিতে মাত্র তিনটি ছবি করেছিলেন কিন্তু পারিশ্রমিকের ক্ষেত্রে অমিতাভ বচ্চনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তবে এখন আর তিনি হিন্দি ছবিতে কাজ করতে পছন্দ করেন না। যে অভিনেতার কথা বলা হয়েছে তিনি হলেন চিরঞ্জীবী (Chiranjeevi)। তিনি নৃত্যশিল্পী এবং প্রযোজক হিসাবে ২৫০ টিরও বেশি চলচ্চিত্রে কাজ করেছেন। চিরঞ্জীবী (Chiranjeevi) তাঁর চমৎকার অভিনয়ের জন্য ১০টি ফিল্মফেয়ার পুরস্কার এবং চারটি নন্দী পুরস্কার জিতেছেন।

   

Chiranjeevi

ভারতীয় চলচ্চিত্রে চিরঞ্জীবীর (Chiranjeevi) কর্মজীবন ১৯৭০-এর দশকে

ভারতীয় চলচ্চিত্রে চিরঞ্জীবীর কর্মজীবন ১৯৭০-এর দশকের শেষের দিকে শুরু হয়েছিল, কিন্তু ১৯৮০ এবং ১৯৯০-এর দশক তাঁকে একজন প্রধান তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছিল। ১৯৯২ সালের একটি পুরানো ম্যাগাজিনের কভার থেকে জানা যায় যে তিনি অমিতাভ বচ্চনের চেয়ে বেশি আয় করেন। ২০১৯ সালে, দুই অভিনেতা ‘সে রা নরসিমহা রেড্ডি’-তে একসঙ্গে হাজির হয়েছিল, যা তাঁদের খ্যাতিমান উত্তরাধিকারকে আরও যুক্ত করেছে।

একটি কৃতিত্ব যা ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসাবে রয়ে গেছে তা হল যখন চিরঞ্জীবীর পারিশ্রমিক বলিউডের কিংবদন্তি তারকা অমিতাভ বচ্চনের চেয়ে বেশি ছিল। দ্য উইক ম্যাগাজিনের সেপ্টেম্বর ১৯৯২ সংখ্যায় বিশেষভাবে দাবি করা হয়েছে যে অমিতাভ বচ্চন তার চলচ্চিত্রের জন্য এক কোটি রুপি নিতেন, চিরঞ্জীবী তাঁর চলচ্চিত্রের জন্য ১.২৫ কোটি রুপি নিতেন।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর