এবারে আসল খেলা দেখাবেন আম্বানি! প্রস্তুত ২০০৪০০০ কোটির কোম্পানি, করলেন বড় ঘোষণা

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে ভারত তথা সমগ্র এশিয়ার সবথেকে ধনী ব্যক্তি হিসেবে বিবেচিত হচ্ছেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। ফোর্বস অনুসারে, মুকেশ আম্বানির মোট সম্পদের পরিমাণ হল ১১৩.৪ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যেটি হল ৯,৫২,০৭০ কোটি টাকা। এর পাশাপাশি তিনি ভারতের সবচেয়ে মূল্যবান কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান।

কি জানালেন মুকেশ আম্বানি (Mukesh Ambani):

ইতিমধ্যেই, বিভিন্ন সেক্টরে দক্ষতার সাথে বাণিজ্য প্রসারিত করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। গত ৭ অগাস্টের পরিসংখ্যান অনুযায়ী এই সংস্থার মার্কেট ক্যাপ হল ২,০০,০৪,০০০ কোটি টাকা। এমতাবস্থায়, ৬৭ বছর বয়সী ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani) আত্মবিশ্বাসের সুরে প্রকাশ করেছেন যে রিলায়েন্স পরবর্তী বৃদ্ধির জন্য প্রস্তুত। পাশাপাশি, তিনি এই সংক্রান্ত আপডেটও সামনে এনেছেন।

   

Mukesh Ambani made a big announcement about Reliance.

আম্বানি (Mukesh Ambani) বলেছেন, “রিলায়েন্স আগের রাউন্ডের ক্যাপেক্সের পরে তার ব্যালেন্স শীটকে সংযুক্ত করেছে এবং পরবর্তী স্তরের বৃদ্ধির জন্য প্রস্তুত।” তিনি নেট জিরো থেকে True5G টেলিকম নেটওয়ার্ক এবং রিটেলের রোল-আউটের পরিকল্পনার রূপরেখাও দিয়েছেন। ফার্মের সর্বশেষ বার্ষিক রিপোর্ট অনুযায়ী তিনি বলেছেন অস্থিরতা এবং অনিশ্চয়তার বিশ্বে, ভারত স্থিতিশীলতা এবং সমৃদ্ধির আলোকবর্তিকা হিসেবে উজ্জ্বল হয়েছে।

আরও পড়ুন: ২৭ বছরের খরা কাটিয়ে নজির গড়ল শ্রীলঙ্কা! লজ্জার হারে “খারাপ রেকর্ড” ভারতের

প্রসঙ্গত উল্লেখ্য যে, রিলায়েন্স গত এক দশকে তেল ও রাসায়নিকের মূল ব্যবসার পাশাপাশি, টেলিকম, রিটেল এবং ফাইন্যান্স সেক্টর যোগ করেছে। এছাড়াও, এই সংস্থা ২০২৩৫ সালের মধ্যে তার কার্যক্রম থেকে নেট শূন্য কার্বন নিঃসরণকে লক্ষ্য করে একটি সবুজ পথের দিকে নিয়ে যাচ্ছে। আম্বানি (Mukesh Ambani) বলেন, ২০১৬ সালে Jio 4G মোবাইল টেলিফোন পরিষেবার সূচনা “ডেটা অন্ধকার ভারতকে একটি ডেটা সমৃদ্ধ দেশে পরিণত করেছে। প্রতিটি ভারতীয় বাড়িতে সাশ্রয়ী মূল্যে সরবরাহ করছে। যেটি হল হাই স্পিড 4G ডেটা।”

আরও পড়ুন: ট্যাক্স দেওয়ার ক্ষেত্রে শীর্ষে পৌঁছল Reliance! ১.৮৬ লক্ষ কোটির কর দিয়ে চমকে দিলেন আম্বানি

তিনি (Mukesh Ambani) আরও বলেছেন যে, “এই বছর, Jio রেকর্ড সময়ে ভারত জুড়ে তার True5G নেটওয়ার্ক চালু করে দেশের ডিজিটাল পরিকাঠামোকে আরও উন্নত করেছে।” রিটেল সেক্টরের বিষয়ে, তিনি বলেন ভারতের বৃহত্তম রিটেলার হিসেবে রিলায়েন্স রিটেল দ্রুত বর্ধনশীল অর্থনীতির চাহিদা মেটাতে পুরোপুরি অবস্থান করছে। এর পাশাপাশি আম্বানি আরও জানিয়েছেন যে, এই উদ্যোগ ক্ষুদ্র ব্যবসায়ী এবং খুচরো দোকান মালিকদের কাছেও ইতিবাচক হিসেবে বিবেচিত হয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর